ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রূপগঞ্জে অগ্নিকাণ্ড: ডিএনএ টেস্টে ৪৫ মরদেহের পরিচয় শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, আগস্ট ২, ২০২১
রূপগঞ্জে অগ্নিকাণ্ড: ডিএনএ টেস্টে  ৪৫ মরদেহের পরিচয় শনাক্ত

ঢাকা: নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস কারখানায় লাগা আগুনে পুড়ে মারা যাওয়া ৪৮ শ্রমিকের মধ্যে ৪৫ জনের পরিচয় শনাক্ত হয়েছে বলে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ডিএনএ টেস্টের মাধ্যমে নিহতদের পরিচয় শনাক্ত করেছে সিআইডি ফরেনসিক বিভাগ।

সোমবার (০২ আগস্ট) দুপুরে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ডিএনএ পরীক্ষার মাধ্যমে শনাক্ত হওয়া মরদেহগুলো নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে। এরপর সেগুলো নিহতদের পরিবারের কাছে হস্তান্তর করবে জেলা প্রশাসন।

তিনি জানান, আগুনে পুড়ে মারা যাওয়া ৪৮টি মরদেহের পরিচয় শনাক্ত করতে মোট ৬৬ স্বজনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছিল। সেখান থেকে ৪৫টি মরদেহ শনাক্ত করা গেছে। বাকি তিনজনের মরদেহ শনাক্তের কাজ চলছে।

আর আগে, ৮ জুলাই রূপগঞ্জের হাসেম ফুড কারখানায় আগুনে পুড়ে ৫১ জনের মৃত্যু হয়। নিহত তিন ব্যক্তির পরিচয় শনাক্ত হওয়ায় তখনই স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়। বাকি মরদেহগুলোর পরিচয় শনাক্তের জন্য পরিবারের স্বজনদের ডিএনএ নমুনা সংগ্রহ করে সিআইডির ফরেনসিক বিভাগ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, আগস্ট ০২, ২০২১
এসজেএ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad