ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বড়শিতে ধরা পড়লো ১৬ কেজির কাতল!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
বড়শিতে ধরা পড়লো ১৬ কেজির কাতল! বড়শিতে ধরা পড়লো ১৬ কেজির কাতল। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের কদমতলা গ্রামে ধরলা নদীতে মামুন ব্যাপারী (৩৫) নামে এক যুবকের বড়শিতে ধরা পড়েছে ১৬ কেজি ওজনের বিশাল সাইজের কাতল মাছ।

বুধবার (০৪ আগস্ট) সকালে আটক মাছটি পারিবারিকভাবে ভাগ বাটোয়ারা করে নেন মামুন।

এর আগে প্রায় ৪ ঘণ্টা ধরে মাছে আর মানুষে লড়াইয়ের পর বুধবার ভোরবেলা কাতল মাছটিকে নদী তীরে তোলা হয়।

পাঁছগাছী ইউনিয়নের সিতাইঝাড় ব্যাপারীপাড়া গ্রামের বাসিন্দা ও সাবেক চেয়ারম্যান আমির হোসেন ব্যাপারীর দ্বিতীয় ছেলে মামুনের বড়শিতে ধরা পড়ে মাছটি।

মাছ শিকারী মামুন বাংলানিউজকে জানান, মঙ্গলবার (০৩ আগস্ট) দিনগত মধ্যরাত সাড়ে ১২টার দিকে পাঁচগাছী ইউনিয়নের কদমতলা গ্রামে ধরলা নদীতে ফেলা ৯টি বড়শির মধ্যে একটিতে বড় মাছ আটকা পরেছে বুঝতে পারি। তোলার চেষ্টা করলে, বড় আকারের হওয়ায় বড়শি কেটে মাছটি বেড়িয়ে যাওয়ার জন্য ছুটাছুটি করতে থাকে। এসময় প্রায় ৪ ঘণ্টা ধরে মাছে-মানুষে যুদ্ধের পর বুধবার (৪ জুলাই) ভোর সাড়ে ৪ টার দিকে সহযোগী বন্ধুদের সহযোগিতায় মাছটি নদী তীরে তুলতে সক্ষম হই। পরে দেখা যায় সেটি ১৬ কেজি ওজনের একটি কাতল মাছ।

প্রত্যক্ষদর্শী মৎস্য শিকারী প্রতিবেশী আতিকুল, সফিকুল ও সাজু জানায়, পেশায় কৃষি ব্যবসায়ী মামুনের রাত জেগে বড়শিতে মাছ ধরা নেশা। মাঝে মধ্যে আমরাও বড়শি নিয়ে আসি। আমরা তাকে সঙ্গ দিচ্ছিলাম। হঠাৎ এত বড় মাছ বড়শিতে আটকা পড়ায় হতভম্ব হয়েছি।

পাঁছগাছী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির হোসেন ব্যাপারী বাংলানিউজকে জানান, আমার দ্বিতীয় ছেলে মামুন প্রায় ১৬ কেজি ওজনের একটি কাতল মাছ বড়শিতে আটক করে। পরে আমরা তিনভাই মিলে পারিবারিকভাবে মাছটি কেটে ভাগ করে নেই।

কুড়িগ্রাম জেলা মৎস কর্মকর্তা কালিপদ রায় বাংলানিউজকে জানান, ধরলা নদীতে ১৬ কেজি ওজনের একটি কাতল মাছ মামুন নামে এক যুবকের বড়শিতে আটকা পরেছে বলে জেনেছি। এর আগে ধরলা নদী থেকে এই সাইজের কাতল মাছ বড়শিতে তোলা হয়েছে কিনা আমার জানা নেই। বর্তমান বাজারমূল্য হিসেবে মাছটির বিক্রিয় মূল্য ১৬ হাজার টাকা হবে বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১
এফইএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad