ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

জাতীয়

ব্যাংক এশিয়ার কর্মকর্তারসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৬ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
ব্যাংক এশিয়ার কর্মকর্তারসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ঢাকা: ১১ কোটি ৯৩ লাখ ৫ হাজার ৪২১ টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক এশিয়ার কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (০৪ আগস্ট) রাত ১০টার দিকে দুদক সূত্রে এতথ্য জানা গেছে।

জানা গেছে, পারস্পরিক যোগসাজশে ১২২টি লেনদেনের মাধ্যমে এক্সপোর্ট প্রোসিডস, রেমিটেন্স, ফরেন ব্যাংক গ্যারান্টি কনফার্মেশন চার্জ, অব্যবহৃত ফরেন ব্যাংক গ্যারান্টি ক্লেইম সেটলমেন্ট, এলসি পেমেন্টের অতিরিক্ত অর্থ ও এফসি ডরম্যান্ট অ্যাকাউন্টের সর্বমোট ১১ কোটি ৯৩ লাখ ৫ হাজার ৪২১ টাকা প্রকৃত বেনিফিসিয়ারি অ্যাকাউন্টে স্থানান্তর না করে প্রতারণা ও জাল জালিয়াতির মাধ্যমে তাদের সুবিধা/মর্জি মাফিক তিনটি হিসাবে ক্ষমতার অপব্যবহার
করে নিয়মবহির্ভূতভাবে স্থানান্তর, হস্তান্তর এবং রূপান্তরের মাধ্যমে আত্মসাৎ করায় মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২)
ধারা এবং দণ্ডবিধির ৪০৯/৪২০/ ৪৬৭/৪৬৮/১০৯ ধারা তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইন এর ৫ (২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন বিধায় দুনীতি দমন কমিশন সমম্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক, মো. ফজলুল বারী দুর্নীতি দমন কমিশন, সমম্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এ মামলা দায়ের করেন।

দুদকের মামলায় আসামিরা হলেন- ব্যাংক এশিয়ার এম সি বি শেখ মুজিব রোড শাখার এহতেশাম উদ্দিন জাহান আনসারী, একই শাখার ফাস্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ইফতেখার উদ্দিন আহমেদ, পিঅ্যান্ড আর ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী ইসলাহ উদ্দিন জাহান আনসারী, রিজ মেরিন এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী মো. এমদাদুল হাসান ও সেভেন সী’জ বিডির স্বত্ত্বাধিকারী তারেকুজ্জামান।

বাংলাদেশ সময়: ০১২৫ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২১
এসএমএকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa