ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে লক্ষ্মী নারায়ণ দেববিগ্রহ মন্দির রক্ষার দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
রাজশাহীতে লক্ষ্মী নারায়ণ দেববিগ্রহ মন্দির রক্ষার দাবি ...

রাজশাহী: রাজশাহী মহানগরীর মালোপাড়া এলাকার শ্রী শ্রী লক্ষ্মী নারায়ণ দেববিগ্রহ ঠাকুর মন্দির ও উইল করা সম্পত্তি রক্ষার দাবি জানানো হয়েছে।

বুধবার (৪ আগস্ট) দুপুরে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের কার্যালয়ে সংবাদ সম্মেলন আয়োজন করে মন্দির কমিটি।

সংবাদ সম্মেলন থেকে মন্দিরের প্রতিষ্ঠাতার উইল করা সম্পত্তি রক্ষারও দাবি জানানো হয়।

মন্দিরটির প্রতিষ্ঠাতা মোহন লাল রায়। মারা যাওয়ার আগে ১৯৩৩ সালে তিনি নিজের প্রায় ১৬ কাঠা জমি দেবতার উদ্দেশে দান করেছিলেন।

তারপর জমির একাংশে শ্রী শ্রী লক্ষ্মী নারায়ণ দেববিগ্রহ ঠাকুর মন্দির গড়ে তোলা হয়। এখন মন্দিরের সেবাইত দাবি করা একটি পরিবার মন্দিরটি ভাঙার চেষ্টা করছে। তারা মোহন লাল রায়েরই উত্তরসূরি। তাদের দাবি, মন্দিরের জমিটি তাদের পারিবারিক দেবোত্তর সম্পত্তি। তবে মন্দির কমিটি বলছে, মন্দিরের সম্পত্তি অবৈধভাবে দখল করা হয়েছে। তাই মন্দিরটি রক্ষার দাবি জানানো হয়।

এ নিয়ে উচ্চ আদালত ওই মন্দিার ভাঙার ব্যাপারে নিষেধাজ্ঞাও জারি করেছেন। কিন্তু আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সবশেষ গত ৩১ জুলাই শ্রমিক দিয়ে মন্দিরের মঠের অর্ধেক ভেঙে ফেলেছেন অশোক রায় বাচ্চু। এ নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দিলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পরে মন্দির কমিটি এ নিয়ে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মন্দির কমিটির সাধারণ সম্পাদক পাপন চন্দ্র রায়। এ সময় সহ-সভাপতি সমর চন্দ্র রায়, কোষাধ্যক্ষ রতন কুমার পাল, সহ-সাধারণ সম্পাদক জিকু হালদার, দফতর সম্পাদক রাকেশ কুমার দাস, সহ-দপ্তর সম্পাদক বিমান চক্রবর্তী পুরোহিত অশোক স্যান্যাল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২১
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।