ঢাকা, শনিবার, ১০ কার্তিক ১৪৩১, ২৬ অক্টোবর ২০২৪, ২২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রধানমন্ত্রীর উপহারের ঘরে চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, আগস্ট ৬, ২০২১
প্রধানমন্ত্রীর উপহারের ঘরে চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার ১ গ্রেফতার আসাদুল

পিরোজপুর: পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার পাড়েরহাট আবাসনে মুজিব শতবর্ষ উপলক্ষে হতদরিদ্রদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দেওয়া আশ্রয়ণ প্রকল্পের ঘর বিতরণ নিয়ে চাঁদাবাজির অভিযোগ উঠেছে।  

এ অভিযোগে আবাসন সমবায় সমিতির সাধারণ সম্পাদক আসাদুল মাঝিকে (৪০) গ্রেফতার করেছে ইন্দুরকানী থানা পুলিশ।

আসাদুল মাঝি ওই আবাসনের বাসিন্দা।  

ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ূন কবির জানান, আবাসনের ভুক্তভোগী হেলাল মুন্সী গত বৃহস্পতিবার (০৫ আগস্ট) রাতে আসাদুল মাঝিসহ পাঁচজনের বিরুদ্ধে চাঁদাবাজি ও মারধরের অভিযোগ করে একটি অভিযোগ করেন। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে আসাদুল মাঝিকে দিনগত রাত ২টার দিকে গ্রেফতার করা হয় এবং বাকি অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।

তবে গ্রেফতার আসাদুলের পরিবারের দাবি, স্থানীয় ইউপি মেম্বার মোহসিন হাওলাদারের নেতৃত্বে ওই আবাসনে চাঁদাবজি করা হলেও তাকে আটক না করে আসাদুল মাঝিকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত চান তার পরিবার।

মুজিব শতবর্ষ উপলক্ষে পিরোজপুরের পাড়েরহাট আবাসনে হতদরিদ্রদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণ প্রকল্পের ঘর বিতরণ করা হয়। এজন্য আবাসনে ১০ থেকে ২০ হাজার টাকা চাঁদাবাজি করেন ওই আসাদুল মাঝি। তিনি স্থানীয় ইউপি সদস্য ও ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোহসিন হাওলাদারের সহযোগী হিসেবে ওই আবাসনে চাঁদাবাজি করতেন। চাঁদার টাকা না দিলে বরাদ্দকৃত ঘর বাতিল করে আবাসন থেকে চলে যেত হয় বরাদ্দ পাওয়াদের।

কিন্তু সম্প্রতি ইউপি সদস্যের সঙ্গে আসাদুলের বিরোধ বাঁধে। এ নিয়ে গত কয়েকদিন আগে গ্রেফতার আসাদুল ও তার স্ত্রীকে মারধর করে ইউপি সদস্য ও তার লোকজন।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।