ঢাকা, মঙ্গলবার, ৬ কার্তিক ১৪৩১, ২২ অক্টোবর ২০২৪, ১৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চুয়াডাঙ্গায় আড়াই কেজি স্বর্ণালঙ্কার উদ্ধার, আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২১
চুয়াডাঙ্গায় আড়াই কেজি স্বর্ণালঙ্কার উদ্ধার, আটক ৩ চুয়াডাঙ্গায় আড়াই কেজি স্বর্ণালঙ্কার উদ্ধার, আটক ৩।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার আলমডাঙ্গার বন্ডবিল গেইট এলাকা থেকে আড়াই কেজি স্বর্ণালঙ্কাসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

বুধবার (১৮ আগস্ট) দুপুর সাড়ে তিনটার দিকে কুষ্টিয়া-আলমডাঙ্গা সড়কের বন্ডবিল গেট এলাকায় একটি প্রাইভেটকার থেকে এসব স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।

আটকরা হলেন, প্রাইভেটকারের চালক চুয়াডাঙ্গার দর্শনা শ্যামপুরের নুর ইসলামের ছেলে মো. বাপ্পী (৩০), চুয়াডাঙ্গা সদরের বনানীপাড়ার রিপন হোসেনের ছেলে সম্রাট হোসেন ও মাদারীপুর জেলার জালালপুরের বাবু হাওলাদারের ছেলে সুমন হাওলাদার।

পুলিশ জানায়, বুধবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মেফাউল হাসান দর্শনা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা একটি প্রাইভেটকারকে রেকি করতে থাকে। একপর্যায়ে সদর থানা পুলিশ প্রাইভেটকারটি থামাতে গেলে চালক গাড়ি না থামিয়ে আরও দ্রুত গতিতে পুলিশকে ওভারটেক করে। এসময় চুয়াডাঙ্গা সদর থানার ওসি আবু জিহাদের নেতৃত্বে এসআই মেফাউল হাসান ফোর্স নিয়ে প্রাইভেটকারটিকে চ্যালেঞ্জ করে। পরে আলমডাঙ্গা বন্ডবিল নামক স্থানে আলমডাঙ্গা থানা পুলিশের সহযোগিতায় চেকপোস্ট বসিয়ে প্রাইভেটকারটি (ঢাকা মেট্রো গ ১৭-৮৩৩২) আটক করা হয়।

আটকের পর প্রাইভেটকারটি তল্লাশি করে সিটের নিচ থেকে তুলা ও স্কচ টেপ দিয়ে মোড়ানো বিশেষ কায়দায় রাখা স্বর্ণালঙ্কারের ৬টি ব্যান্ডেল উদ্ধার করে পুলিশ। ওই ব্যান্ডেলের মধ্যে বিভিন্ন ধরনের সোনার গহনা উদ্ধার করা হয়। এসময় গাড়িচালক কাম মালিকসহ তিনজন স্বর্ণ চোরাচালান সিন্ডিকেটের সদস্য আটক করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ব্যবহৃত মোবাইল ফোন ও নগদ টাকা জব্দ করা হয়।

চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক জানান, উদ্ধার করা স্বর্ণালঙ্কারের বাজারমূল্য প্রায় দুই কোটি টাকা। আটক পাচারকারীরা আন্তঃজেলা স্বর্ণ চোরাচালান চক্রের সদস্য।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।