ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ’

ঢাকা: শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু দেশীয় বিপদগামী কিছু সেনা আর কিছু বেঈমানের ষড়যন্ত্রের শিকার হননি, আন্তর্জাতিক ষড়যন্ত্রেরও শিকার হয়েছিলেন।

‘মুজিববর্ষ’ উদযাপনের অংশ হিসেবে বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিকেলে সচিবালয়ে মন্ত্রণালয়ের লাইব্রেরি কক্ষে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। তিনি বাঙালির জন্য আজীবন ত্যাগ স্বীকার করেছিলেন বলেই আমরা এ পর্যায়ে আসতে পেরেছি। বঙ্গবন্ধু আকাশের মতো উদার হৃদয়ের অধিকারী ছিলেন।

তিনি বলেন, ষড়যন্ত্র কিন্তু থেমে নেই। বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী সবাইকে সতর্ক থাকতে হবে। সবাই মিলে যে কোনো প্রকার ষড়যন্ত্র প্রতিহত করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গড়তে সবাইকে অবদান রাখতে হবে। সব ধরনের ষড়যন্ত্র ভেদ করে শেখ হাসিনার পাশে থাকার শপথ নিতে হবে।

প্রতিমন্ত্রী প্রতি কর্ম দিবসে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত লাইব্রেরি খোলা রাখার নির্দেশ দেন।

বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী। তিনি ১৫ আগস্ট শাহাদাতবরণকারী শহীদদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন এবং মন্ত্রণালয়ের সব কর্মকর্তাকে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ পড়ার আহ্বান জানান।

এ সময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. রেজাউল হক, সাকিউন নাহার বেগম, ড. সেলিনা আকতার এবং যুগ্ম সচিবরাসহ মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। পরে ১৫ আগস্ট শাহাদাতবরণকারী শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত  করা হয়।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।