ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

এক পরিবারের জন্য দেড় কোটি টাকার সেতু!

এইচ এম লাহেল মাহমুদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
এক পরিবারের জন্য দেড় কোটি টাকার সেতু!

পিরোজপুর: পিরোজপুরের কাউখালীতে একটি পরিবারের জন্য সরকারিভাবে দেড়কোটি টাকা ব্যয়ে সেতু নির্মাণ করা হচ্ছে।

স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) থেকে বরাদ্দ পাওয়া ওই সেতুটি ব্যক্তি স্বার্থে নির্মাণ করা হচ্ছে।

এলজিউডি সূত্রে জানা যায়, উপজেলার কেউন্দিয়া-সাহাপুরা খালের ওপর স্থানীয় আউয়াল মিয়ার বাড়ির সামনে ১ কোটি ৪৪ লাখ ৫৫ হাজার ৫৪১ টাকা ব্যয়ে ২০১৯-২০ অর্থ বছরে এ কাজ বাস্তবায়নের কথা। করোনার কারণে ২০২০-২১ অর্থ বছরে সেতুটি নির্মাণের কাজ চলছে। কেউন্দিয়া-সাহাপুরা থেকে কাউখালী-ঝালকাঠি আরঅ্যান্ডএইচ সড়কে ০ মিটার চেইনেজে ১৮.৫০ মিটার লম্বা এই আরসিসি স্ল্যাব সেতু নির্মাণ করা হচ্ছে। কাজটি করছে ঐসী এন্টারপ্রাইজ নামক ঠিকাদারি প্রতিষ্ঠান। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ইতোমধ্যেই সেতুর মূল অবকাঠামোর নির্মাণ কাজ সম্পন্ন করেছেন।

এদিকে উপজেলায় প্রায় ২০-২৫টি গুরুত্বপূর্ণ পয়েন্টে জরুরিভিত্তিতে সেতু নির্মাণ না করা হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। লাঙ্গুলী মাদ্রাসার সামনের সেতু, সুবিদপুর ঘোষবাড়ির সামনের সেতু, তালুকদার হাট ব্রিজ, শিয়ালকাঠী জোলাগাতী সরদারহাট বাজার-সংলগ্ন সেতু যার মধ্যে অন্যতম। এই সেতুগুলো নির্মাণ না করে ব্যক্তি স্বার্থে সেতু নির্মাণের বিষয়টি স্থানীয়ভাবে ক্ষোভের সৃষ্টি করেছে।

এলাকাবাসীরা জানান, সেতু নির্মাণ করায় এলাকার কৃষিপণ্যসহ ব্যবসা-বাণিজ্যের নৌ যোগাযোগের অন্যতম মাধ্যম সাহাপুরা খাল অচিরেই বন্ধ হয়ে যাবে। তাই বীর মুক্তিযোদ্ধা মো. খলিলুর রহমানসহ এলাকাবাসী সেতুটি নির্মাণ না করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর আবেদন করেছেন।

উপজেলা প্রকৌশলী মোস্তাক আহম্মেদ বাংলানিউজকে বলেন, এই স্টেশনে যোগদানের আগেই সেতুটির কাজ শুরু হয়েছে, যা এখনো চলমান।

ইউএনও মোছা. খালেদা খাতুন রেখা বাংলানিউজকে বলেন, এলাকাবাসীর অভিযোগ পেয়ে স্থানীয় প্রকৌশলী অধিদপ্তরকে বিষয়টি দেখার জন্য বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।