ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ঝালকাঠির ৮ রুটে বাস চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২১
ঝালকাঠির ৮ রুটে বাস চলাচল বন্ধ ঝালকাঠির ৮ রুটে বাস চলাচল বন্ধ

ঝালকাঠি: যাত্রীবাহী বাসের সুপারভাইজারকে মারধরের ঘটনাকে কেন্দ্র করে ঝালকাঠির ৮ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।  

শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুর ১টা থেকে বরিশাল রুপাতলী আন্ত:জেলা বাস টার্মিনালে মালিক-শ্রমিকদের নিজেদের দ্বন্দ্বে সব রুটের বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিক ইউনিয়ন।

এ ঘটনায় শ্রমিক ও মালিক পক্ষের দু‘জন আহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন ঝালকাঠি আন্ত:জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ।  

তিনি বলেন, অনাকাঙ্ক্ষিত একটি ঘটনার কারণে আপাতত দক্ষিণ পশ্চিমাঞ্চলের ৮ রুটে বাস বন্ধ রয়েছে। আমরা মিমাংসার চেষ্টা করছি।  

প্রত্যক্ষদর্শী শ্রমিক মেহেদী বলেন, বরিশাল-খুলনা রুটের সরাসরি বাস সার্ভিস ‘সোহাগ পরিবহনে’ লোকাল যাত্রী উঠানোর সময় বরিশাল-পিরোজপুর রুটের লোকাল বাস ‘সৌদিয়া পরিবহনের’ সুপারভাইজার সাইদুল ইসলাম (২৬) যাত্রী তুলতে বাধা দেন। এ থেকে শুরু হয় দু'পক্ষের কথা কাটাকাটি। একপর্যায়ে সংঘর্ষের সৃষ্টি হয়। সংঘর্ষে সৌদিয়া গাড়ির সুপারভাইজার সাইদুলের একটি হাত ভেঙে যায়। এরপর দুপুর ১টা থেকে এ ঘটনার বিচার দাবিতে বরিশাল-ঝালকাঠিসহ ৮ রুটের সব বাস বন্ধ করে দিয়েছেন শ্রমিকদের একটি অংশ।

ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি আহত সাইদুল বলেন, ‘ডাইরেক্ট গাড়িতে লোকাল যাত্রী উঠতে বাধা দেওয়ায় আমার ওপর হামলা চালিয়েছে সোহাগ পরিবহনের স্টাফ শাহিন (২৫)’।  

তবে এ বিষয়ে বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে কোনো বক্তব্য দিতে কেউ রাজি হননি।

এদিকে শনিবার বিকেল পর্যন্ত এর কোনো সুরাহা না হওয়ায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।  

ঝালকাঠি আন্ত:জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মিলন মাহমুদ বাচ্চু বলেন, আমরা জরুরি সভা ডেকেছি। আশাকরি বিষয়টি সমাধান করা যাবে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২১
এমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।