ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

‘রাইট ম্যান রাইট প্লেস’ নীতি বাস্তবায়নে ডাটাবেইজ হচ্ছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
‘রাইট ম্যান রাইট প্লেস’ নীতি বাস্তবায়নে ডাটাবেইজ হচ্ছে

ঢাকা: দ্রুততম সময়ে দক্ষ কর্মকর্তাকে যথাস্থানে পদায়নের জন্য ‘রাইট ম্যান রাইট প্লেস’ নীতি বাস্তবায়নে একটি পূর্ণাঙ্গ ডাটাবেজ তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত বিএসআরএফ সংলাপে অংশ নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ‘রাইট ম্যান রাইট প্লেস’ অর্থাৎ যে ব্যক্তি যেখানে পারফেক্ট তাকে সেখানের জন্য নির্ধারণ করা। তার পারফরমেন্সটা যেন আমরা নিতে পারি, এতে সরকার লাভবান হয়।

ফরহাদ হোসেন বলেন, ‘রাইট ম্যান রাইট প্লেস’ নীতি বাস্তবায়নের জন্য আমরা পূর্ণাঙ্গ ডাটাবেইজ প্রস্তুত করছি, অর্থাৎ কে কেমন মানুষ। বিভিন্ন কোয়ালিটির জন্য বিভিন্ন মানুষ প্রয়োজন হয়। প্রত্যেক মিনিস্ট্রির নিজস্ব কাজ আছে সে কারণে দক্ষ করে গড়ে তোলা। এজন্য স্পেশাল কিছু লোক তৈরি করা। তাতে করে একজন মানুষের কাছ থেকে সরকার অনেক বেশি কিছু পেতে পারবে। এজন্য আমরা ডাটাবেইজ তৈরি করতে চাই। যাতে খুব দ্রুত লোক খুঁজে পাই। ’

প্রতিমন্ত্রী বলেন, আমাদের মানবসম্পদ যাতে ওয়েস্টিজ না হয় সেজন্য আমরা কোয়ালিটির দিকে জোর দিচ্ছি। এটি সরকারের একটি সুনীতি এবং এর কারণে খুব ভালো রেজাল্ট পাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২১
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।