ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জ, নীলফামারীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০

ঢাকা: সিরাজগঞ্জের তাড়াশ এবং নীলফামারী সদর উপজেলায় শনিবার বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই জনের মৃত্যু হয়েছে।

আমাদের সিরাজগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, শনিবার দুপুরে তাড়াশ উপজেলার কুন্দল গ্রামে বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যায় করুনা খাতুন (১৭) নামের এক কিশোরী।



বাড়ি থেকে নৌকাযোগে বাড়ির পাশের এলাকায় যাওয়ার সময় ছিঁড়ে পড়া পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে মারা যায় করুনা। পরে এলাকাবাসি তার লাশ উদ্ধার করে।

তাড়াশ থানার ওসি মো. মোস্তাফিজুর রহমান ঘটনা সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, কোনো অভিযোগ না থাকায় লাশের ময়নাতদন্ত হয়নি।

নীলফামারী প্রতিনিধি জানিয়েছেন, একইদিন সকালে বিদ্যুতের তারের সঙ্গে লাগোয়া বাঁশ কাটার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান কৃষক হাকিম উদ্দিন (৬৫)। জেলা সদরের কচুকাটা ইউনিয়নের হঠাৎপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যদশীরা জানিয়েছেন, হাকিম উদ্দিনের বাঁশঝাড়ের ওপর দিয়ে পিডিবি’র ৩৩ হাজার কেভি বিদ্যুতের তারের সঙ্গে বাঁশের সংঘর্ষে প্রায়ই আগুন জ্বলে উঠতো। দুর্ঘটনা এড়াতে সকালে হাকিমউদ্দিন বাঁশ কাটা শুরু করলে বিদ্যুতের তারে জড়িয়ে যান তিনি। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

পিডিবি’র জলঢাকা আবাসিক প্রকৌশলী আনিছুর রহমান জানান, বাঁশ কাটার সময় কাটা বাঁশ তারের উপর পড়ার কারনে বিদ্যুৎ সঞ্চালেন ত্র“টি দেখা দেয়। পড়ে দুর্ঘটনার খবর পেয়ে সংযোগ বন্ধ করে বাঁশ অপসারণের পর পুনরায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।