ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চলে গেলেন বঙ্গবন্ধুর সহযোদ্ধা দেওয়ান ফরিদ গাজী

হবিগঞ্জ প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০
চলে গেলেন বঙ্গবন্ধুর সহযোদ্ধা দেওয়ান ফরিদ গাজী

আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব  দেওয়ান ফরিদ গাজী আর নেই। শুক্রবার ভোর ৫টা ৪০ মিনিটে তিনি ইন্তেকাল করেন।

(ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।
 
দেওয়ান ফরিদ গাজীর ব্যক্তিগত সহকারী কাজী ওবায়দুল কাদের হেলাল বাংলানিউজকে জানান, দীর্ঘ প্রায় ২ মাস ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থান আলহাজ্ব দেওয়ান ফরিদ গাজী মারা গেলেন।

এর আগে গত ১৪ অক্টোবর বৃহস্পতিবার সকালে প্রবীণ এ সংসদ সদস্যের শ্বাসকষ্ট শুরু হলে তাকে দ্রুত স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

গত ১১ নভেম্বর দুপুরের পর দেওয়ান ফরিদ গাজীর শারীরিক অবস্থার অবনতি ঘটে। ১২ নভেম্বর সকাল সাড়ে ১১টায় তাকে সিসিইউ (করোনারী কেয়ার ইউনিট)তে রাখা হয়। সেখানে তিনি কিডনি বিশেষজ্ঞ ডাঃ আব্দুল ওয়াহাবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন।

দেশের প্রবীণ রাজনীতিবিদ বর্ষিয়ান সংসদ সদস্য দেওয়ান ফরিদগাজী বার্ধক্যজনিত কারণ ছাড়াও ফুঁস ফুঁস,হার্ট ,কিডনী ও ডায়বেটিকস্ রোগে ভোগছিলেন।

উল্লেখ্য, প্রবীণ সংসদ সদস্য আলহাজ্ব দেওয়ান ফরিদ গাজী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সহযোদ্ধা এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠন ছিলেন। তিনি শেখ মুজিব সরকারের বাণিজ্য প্রতিমন্ত্রী ছিলেন।

বাংলাদেশ সময় ০৭৫৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad