ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘রাজনীতিতে পরাজিত মতলববাজরা নদীর পরিবেশ রক্ষায় নেমেছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
‘রাজনীতিতে পরাজিত মতলববাজরা নদীর পরিবেশ রক্ষায় নেমেছে’

ঢাকা: রাজনীতিতে পরাজিত হয়ে এবং রাজনীতির পরিবেশ ধ্বংস করে মতলববাজরা নদীর পরিবেশ রক্ষায় নেমেছে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বুধবার (১৫ সেপ্টেম্বর) সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন৷

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাস এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মাসউদুল হক।

এসময় প্রতিমন্ত্রী বলেন, শুধু নদীর জায়গায় অবৈধ দখল নয়, যে কোন অবৈধ কর্মকাণ্ডের বিরুদ্ধে এ সরকার ব্যবস্থা নিতে দৃঢ় প্রতিজ্ঞ। এগুলোর প্রতিফলন কিছু কিছু পাওয়া গেছে। দেশে তো বিশৃঙ্খলা তৈরি করা যাবে না। আমরা যে আলোচনা করছি এটা একদিনে হয়নি। এ দেশে তো একটা লুটেরা অর্থনীতি আছে। দেশবিরোধী লোকজন তো আছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, অনেককে দেখেছি, রাজনীতিতে পরাজিত হয়ে নদীর পাড়ে গিয়ে দাড়িয়ে গেছে। কয়, পরিবেশ বাঁচাও। রাজনীতির পরিবেশ ধ্বংস করে এখন নদীর পরিবেশ রক্ষা করতে চায়, এদেরকেও চিহ্নিত করতে হবে।

তিনি আরও বলেন, রাজনীতির ময়দানে পরাজিত হয়ে এখন এ ধরণের সামাজিক সংগঠন গড়ে তুলে আরেক ধরণের মতলববাজী কাজকর্ম করছেন কিনা, সেগুলো নজরে আনতে হবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমরা যখন নদীর অবৈধ দখল উদ্ধার করলাম, তখন এ ধরণের মতলববাজ সংগঠনের একজন বলল- আগে বেসরকারি দখলে ছিল এখন সরকারের দখলে চলে যাচ্ছে। মানে দখলদার ঠিকই আছে। এতে কিন্তু জনগণ বিভ্রান্ত হয়।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, নদী রক্ষার দায়িত্ব রাষ্ট্রের ছিল, রাষ্ট্র সেই দায়িত্ব সেভাবে পালন করেনি বলে একটা বিরাট বোঝা হয়ে পড়েছে। আমরা বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি না করে ধারাবাহিকভাবে এ বিষয়টি সমাধানের চেষ্টা করছি। এ কাজগুলো করতে গিয়ে আমরা কোন আপোষ করিনি। চোখের আড়ালে অনেক ঘটনা ঘটছে। কিন্তু প্রকাশ্যে কেউ এখন আর এভাবে (নদী দখলে) সাহস পাচ্ছে না। এ সরকার পুরোপুরি জিরো টলারেন্স আছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫,২০২১
জিসিজি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad