ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিকিৎসা শেষে দেশে ফিরলেন মাহবুব তালুকদার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
চিকিৎসা শেষে দেশে ফিরলেন মাহবুব তালুকদার ছবি: সংগৃহীত

ঢাকা: নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার চিকিৎসা শেষে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) তার ব্যক্তিগত সহকারী মুহাম্মদ এনাম উদ্দীন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, স্যার সকালে দেশে ফিরেছেন। সম্পূর্ণ সুস্থ আছেন তিনি। আজ কয়েকঘণ্টা অফিসও করেছেন।

মাহবুব তালুকদার চাকরি ও বয়স দু’ দিক থেকেই বর্তমান কমিশনারদের মধ্যে জ্যেষ্ঠ। নানা ইস্যুতে কমিশন বৈঠকে বিভক্তি মতামত দিয়ে বিভিন্ন সময় আলোচনা আসেন তিনি। কয়েকবার নোট অব ডিসেন্ট দিয়ে কমিশন বৈঠকও বর্জন করেন এই কমিশনার।
গত ১৯ জুন তিনি হঠাৎ করে অসুস্থ হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের ভর্তি হন। পরে করোনা পরীক্ষায় পজিটিভ রিপোর্ট আসে। একমাস চিকিৎসা নেওয়ার পর করোনা নেগেটিভ হলে বাসায় ফিরেন তিনি। এরপর ১৫ আগস্ট উন্নত চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে যান।

মাহবুব তালুকদার একজন কবি। সাহিত্যে অবদানের জন্য ২০১২ সালে পেয়েছেন বাংলা একাডেমি পুরস্কার। স্বাধীনতার আগে বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা দিয়ে তিনি চাকুরি জীবন শুরু করেন।

স্বাধীনতার পর তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহকারী প্রেস সচিবের দায়িত্বও পালন করেন। জাতির জনকের নির্দেশেই উপ-সচিব হিসেবে তাকে ক্যাডার সার্ভিসে অন্তর্ভুক্ত করা হয়। ১৯৯৮ সালে জাতীয় সংসদ সচিবালয়ে অতিরিক্ত সচিব হিসেবে সরকারি চাকুরি জীবন শেষ করেন। পরবর্তীতে  ২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারি নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পান।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
ইইউডি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ