ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

'ইনক্রিমেন্ট-অবসর সুবিধা পাবে বেসরকারি শিক্ষক-কর্মচারীরা'

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১
'ইনক্রিমেন্ট-অবসর সুবিধা পাবে বেসরকারি শিক্ষক-কর্মচারীরা'

ব‌রিশাল: বেসরকারি শিক্ষক কর্মচারী অবসর বোর্ডের সচিব অধ্যক্ষ শরীফ আহম্মদ সাদী বলেন, এখন থেকে ইনক্রিমেন্টসহ  অবসর সুবিধা পাবে বেসরকারি শিক্ষক কর্মচারিরা। শিক্ষক কর্মচারিরা যত ইনক্রিমেন্টই পেতেননা কেনো অবসরে গেলে তারা শুধু সর্বশেষ মূল স্কেলের ৭৫ মাসের সমান অবসর সুবিধা পেতেন, ইনক্রিমেন্টসহ বেসিক হিসেবে পেতো না।

এখন থেকে ইনক্রিমেন্টসহ বেসিকের ৭৫ মাসের সমান অবসর সুবিধা পাবেন যা আগামী বোর্ড মিটিংয়ে  চুড়ান্ত হবে বলে তিনি নিশ্চিত করেন।  

শ‌নিবার (২৫ সে‌প্টেম্বর) বরিশাল অমৃত লালদে মহাবিদ্যালয়ের সভা কক্ষে বেসরকারি স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষক কর্মচারীদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, আগে শিক্ষক কর্মচারীদের ঢাকায় গিয়ে অবসর সুবিধার কাগজপত্র জমা দিতে হতো। এখন তারা ঘরে বসে অনলাইনে আবেদন করতে পারবেন।

তিনি জানান, গড়ে প্রতিমাসে অবসর সুবিধা দিতে খরচ হয় প্রায় ৮৫ কোটি টাকা, যার ৬৫ কোটি টাকা আসে শিক্ষকদের ৬% কর্তন থেকে বাকি ২২ কোটি টাকা সরকারের কোষাগার থেকে আনতে হয়।

সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. মনিরুজ্জামান শাহীন।  

সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির (বাকশিস) বরিশাল বিভাগীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক মহসিন-উল-ইসলাম হাবুল, বাকশিস বরিশাল জেলা সভাপতি অধ্যক্ষ তাইজুল ইসলাম, বাকবিশিস নেতা জলিলুর রহমান, শিক্ষক সমিতি ফেডারেশনের বিভাগীয় সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম ও কর্মচারী ফেডারেশনের বিভাগীয় সভাপতি জিয়া শাহীন।  

সভায় সভাপতিত্ব করেন উক্ত কলেজের অধ্যক্ষ সুভাষ চন্দ্র পাল।

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad