ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নির্বাচন পরবর্তী সহিংসতা: ইজিবাইকচালকের দুই পায়ের রগ কর্তন

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
নির্বাচন পরবর্তী সহিংসতা: ইজিবাইকচালকের দুই পায়ের রগ কর্তন আহত মান্নান

পাথরঘাটা (বরগুনা): বরগুনার পাথরঘাটায় আবদুল মান্নান ফকির (৪৫) নামে এক ব্যক্তিকে পিটিয়ে উভয় পায়ের রগ কেটে দিয়েছে প্রতিপক্ষ।  

সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের বাইনচটকি গ্রামে এ ঘটনা ঘটে।

আহত মান্নানকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মান্নান ফকির কাকচিড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বাইনচটকি গ্রামের লেহাজ উদ্দীনের ছেলে। তিনি পেশায় একজন ইজিবাইকচালক।  

ঘটনার প্রত্যক্ষদর্শী মান্নানের মেয়ে মুন্নি আক্তার জানান, প্রতিদিনের মত তার বাবা মান্নান বাড়ি থেকে বের হয়ে ইজিবাইক চালাতে কাকচিড়া বাজারে যাচ্ছিলেন। জহির জোমাদ্দারের বাড়ির সামনে পৌঁছাতেই কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দীন পল্টুর বোন হাসি বেগমের নেতৃত্বে বারেকের ছেলে লিটন, কালামের ছেলে আল-আমিন, মোস্তফার ছেলে হাসিবসহ আরও চার পাঁচজন যুবক তার পথ আগলে দাঁড়ায়। এসময় একজন ভারি লাঠি দিয়ে পেছন থেকে মান্নানের পিঠে আঘাত করে। আঘাতে মান্নান মাটিতে লুটিয়ে পড়লে হামলাকারীরা ধারালো অস্ত্র দিয়ে তার দুই পায়ের রগ কেটে দেয়। এসময় মেয়ে মুন্নির চিৎকারে এলাকার লোকজন এগিয়ে এলে হামলাকারীরা সেখান থেকে চলে যায়।

মান্নানের স্ত্রী আসমা বেগম জানান, ইউপি নির্বাচনে বর্তমান চেয়ারম্যান পল্টু ও তার বোন সংরক্ষিত মহিলা ওয়ার্ডের প্রার্থী হাসি বেগমের বিরোধীতা করায় চেয়ারম্যান ও তার বোন ক্ষিপ্ত ছিল। নির্বাচনের সময় মান্নানের সঙ্গে হাসি ও তার লোকজনের হাতাহাতি হয়েছিল। এর জেরেই স্বামী মান্নানের ওপর পরিকল্পিত হামলা করা হয়েছে।

বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন মান্নান বলেন, চেয়ারম্যানের বোন হাসি যখন লোকজন নিয়া আমারে রাস্তায় আটকায় সেসময় চেয়ারম্যান পল্টু হাসিরে ফোনে কইতেছিল, ওর হাত পায়ের রগ কাইট্টা দে, তাইলেই মইরা যাইবেআনে’। হেইয়ার পরই মোর মাতায় পিছন দিয়া পিডান দেয়। আর কিছু মনে করতে পারতাছিনা। ’

বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসক তারেক রহমান বলেন, মান্নানের মাথার পেছনে ভারি বস্তুর আঘাতে জখম হয়েছে। উভয় পায়ের গোড়ালিতে ধারালো অস্ত্রের জখম হয়েছে। ডান পায়ের জখম গুরুতর। তবে রগ কেটেছে কিনা পরীক্ষা না করে বলা যাচ্ছে না।

এ বিষয়ে কথা বলতে যোগাযোগ করা হলে ইউপি চেয়ারম্যান আলাউদ্দীন পল্টু বলেন, মান্নানকে কে বা কারা মেরেছে আমার জানা নেই। সে বরাবরই আমার বিরোধীতা করে আসছে। এখন তাকে মারধরের বিষয়েও দোষারোপ করে ফায়দা নিতে চাইছে।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার মোবাইল ফোনে বলেন, বিষয়টি আমরা জেনেছি, সেখানে ফোর্স পাঠানো হয়েছে। খোঁজ খবর নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। হামলার শিকার মান্নানের চিকিৎসা নিশ্চিত করতে ব্যবস্থা নেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।