ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইব্রাহীম হত্যা: কালার পরিবারের হদিস নেই, মামলায় ভূয়া ঠিকানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০
ইব্রাহীম হত্যা: কালার পরিবারের হদিস নেই, মামলায় ভূয়া ঠিকানা

ঢাকা : আওয়ামীলীগ নেতা ইব্রাহীম আহমেদ হত্যার ঘটনায় এমপি শাওনের গাড়ি চালক কামাল হোসেন কালা গ্রেফতারের পর থেকেই তার পরিবারের সদস্যদের হদিস মিলছে না। তার স্ত্রী-সন্তানরা এখন কোথায় আছেন সে কথাও বলতে পারছেন না কেউ।



এমনকি এমপি নূরুন্নবী চৌধুরী শাওন নিজেও তাদের অবস্থানের কথা জানেন না। শুক্রবার এমপি শাওন বাংলানিউজকে বলেন, ‘গ্রেফতার হওয়ার আগে তো স্ত্রী-সন্তান নিয়ে কালা মীরবাগ এলাকার একটি বাসায় ভাড়া থাকতো জানতাম। বাসা বদল করেছে কি না তা আমার জানা নেই। ’

ইব্রাহীম হত্যাকা-ের পর ১৩ আগস্ট রাতেই কামাল হোসেন কালা বাদি হয়ে শেরেবাংলানগর থানায় অপমৃত্যু মামলা রুজু করেন। সেখানে কালা নিজের বর্তমান ঠিকানা হিসেবে বাড্ডা থানার ক-১৫/১ মধ্যবাড্ডা লিখেছেন।

কিন্তু গত দু’দিন কয়েক দফা খোঁজ করে দেখা গেছে, তার ঠিকানাটি ভূয়া। ওই হোল্ডিং নাম্বারে গিয়ে তোফাজ্জল মিয়া নামে একজনকে পাওয়া গেছে যিনি দেড় বছর ধরে ওই ঘরে ভাড়া থাকেন বলে দাবি করেছেন। নিজে একজন ঝুট ব্যবসায়ী বলেও বাংলানিউজকে জানিয়েছেন তিনি।

আশপাশের ক-১৫, ক-১৫/২, ক-১৬, ক-১৬/১, ক-১৬/২ নম্বর বাড়িগুলোতেও খোঁজ করে কামাল হোসেন কালা নামে কারো অবস্থানের অস্তিত্ব মেলেনি। শনিবার দিনভর বাড্ডা ও মধ্যবাড্ডা এলাকার ক, খ, প, ল সিরিজের বিভিন্ন বাসায় সন্ধান চালিয়েও ‘কালার বাসা’ পাওয়া যায়নি।

১৩ আগস্ট দায়ের করা অপমৃত্যু মামলার বাদি কামাল হোসেন কালাকে পরবর্তীতে আদালতে দায়ের করা মামলায় ৩ নম্বর আসামি করা হয়। ১৯ আগস্ট ও ২১ আগস্ট দু’দফা ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় কালাকে। প্রথম দফার জিজ্ঞাসাবাদে কালা ইব্রাহিমের মৃত্যুকে ‘দুর্ঘটনা’ হিসেবে চিহ্নিত করেন। কিন্তু ২য় দফার জিজ্ঞাসাবাদে তিনি স্বেচ্ছায় ‘নিজেকে খুনি’ হিসেবে স্বীকারোক্তি দেন।

স্বীকারোক্তি দেওয়ার আগে থেকেই কামাল হোসেন কালা’র স্ত্রী-সন্তানরা অন্যত্র আশ্রয় নিয়েছে, নাকি গ্রেফতারের পর তারা বাসা পাল্টেছে-সে ব্যাপারে স্পষ্টভাবে কিছু জানা যাচ্ছে না। কামাল হোসেন কালা একাধারে শাওনের ঘনিষ্ট সহযোগী, বডিগার্ড এবং পাজেরো গাড়ির চালক। শাওনের জন্য জীবনবাজি রাখার মতোই ত্যাগী কর্মি সে এমনটাই জানিয়েছেন শাওনের সঙ্গে ঘনিষ্ঠরা।

কালার গ্রামের বাড়ি শরীয়তপুর জেলার ভোজেশ্বর এলাকায়। সেখানেও কালার স্ত্রী-সন্তানরা যাননি বলে স্থানীয় সূত্রে নিশ্চিত হয়েছে বাংলানিউজ।

স্থানীয় সময় : ১৯৫০ ঘন্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad