ঢাকা, মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

ঈদে মিলাদুন্নবীর অনুষ্ঠানে আরএমপির নিষেধাজ্ঞা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
ঈদে মিলাদুন্নবীর অনুষ্ঠানে আরএমপির নিষেধাজ্ঞা

রাজশাহী: করোনা ভাইরাসের কারণে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রাজশাহীতে জশনে জুলুশ, জনসমাবেশ, মিছিল, আতশবাজি, পটকা ফুটানোসহ অন্য ক্ষতিকারক দ্রব্য ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

এই নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করা হয়।  

আরএমপির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার (২০ অক্টোবর) পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন করা হবে। দিবসটি উপলক্ষে রাজশাহী মহানগর এলাকায় জশনে জুলুশ, শোভাযাত্রা, মিলাদ-ওয়াজ মাহফিল ও ধর্মীয় সভাসহ বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। কিন্তু কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হওয়ায় জনস্বাস্থ্যের ঝুঁকি বিবেচনায় ইতোপূর্বে সব ধর্মীয় অনুষ্ঠান সরকারি নির্দেশনা মেনে স্বল্পপরিসরে অনুষ্ঠিত হয়েছে।

এতে আরও বলা হয়, কোভিড-১৯ পরিস্থিতির কারণে মহানগর এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষায় আরএমপি ধারার অর্পিত ক্ষমতাবলে বুধবার (২০ অক্টোবর) সব ধরনের জনসমাবেশ, মিছিল, আতশবাজি, পটকা ফুটানোসহ অন্য ক্ষতিকারক দ্রব্য ব্যবহার, অস্ত্রশস্ত্র, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা বা লাঠি ও বিস্ফোরক দ্রব্য বহন ও ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।  

তবে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ঘরোয়াভাবে ধর্মীয় অনুষ্ঠানাদি পালন করা যাবে।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa