ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির ষড়যন্ত্র চলছে’

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
‘দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির ষড়যন্ত্র চলছে’ রাজশাহী সাংবাদিক ইউনিয়ন আয়োজিত মানববন্ধন

রাজশাহী: একটি চক্র দেশে সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করছে। তারা জ্বালাও-পোড়াওয়ের মাধ্যমে দেশকে আফগানিস্তান ও পাকিস্তান বানাতে চায়।

আর এ কারণেই পরিকল্পিতভাবে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির গভীর ষড়যন্ত্র চলছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল ১১টায় রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) আয়োজিত মানববন্ধন ও সমাবেশে বক্তারা এ কথা বলেন।  

মানববন্ধনে সভাপতিত্ব করেন আরইউজে সভাপতি রফিকুল ইসলাম এবং সমাবেশ পরিচালনা করেন আরইউজে সাধারণ সম্পাদক তানজিমুল হক।

সমাবেশে বক্তারা বলেন, বাঙালির ইতিহাস সাম্প্রদায়িক সম্প্রীতির। এই সম্প্রীতি বিনষ্টের চেষ্টা চলছে। একটি চক্র জ্বালাও-পোড়াওয়ের মাধ্যমে দেশটিকে আফগানিস্তান ও পাকিস্তান বানাতে চায়। আর এ কারণেই পরিকল্পিতভাবে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির গভীর ষড়যন্ত্র চলছে।

বক্তারা আরও বলেন, রাষ্ট্রের কোনো ধর্ম থাকতে পারে না। রাষ্ট্রের নিরপেক্ষ অবস্থানে থাকা উচিত। ইসলাম শান্তির ধর্ম। এই ধর্মে কোথাও অন্য ধর্মের মানুষকে আক্রমণ করার কথা উল্লেখ নেই। তারপরেও একটি গোষ্ঠী ধর্মকে ব্যবহার করে নিজেদের ফায়দা হাসিল করার অপতৎপরতা চালাচ্ছে। তাদের বিরুদ্ধে দেশের সচেতন মানুষ মাঠে নেমেছেন। প্রতিবাদ জানাচ্ছেন। আমরাও অবিলম্বে ষড়যন্ত্রকারীদের শনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- আরইউজের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, কার্যরির্বাহী কমিটির সদস্য আনিসুজ্জামান, আরইউজে সদস্য রাশেদ রিপন, আজিজুল ইসলাম, বদরুল হাসান লিটন, সৌরভ হাবিব, আসাদুজ্জামান আসাদ, সেলিম জাহাঙ্গীর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
এসএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।