ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

উন্নয়নে বাংলাদেশ বিশ্বে উদাহরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
উন্নয়নে বাংলাদেশ বিশ্বে উদাহরণ

ফেনী: ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ ব্যানার্জি বলেছেন, উন্নয়নে বাংলাদেশ বিশ্বে উদাহরণ হয়ে আছে। মুক্তিযুদ্ধ পরবর্তী ৫০ বছরে বাংলাদেশ অভাবনীয় উন্নয়ন করেছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে ফেনীর জয়কালী মন্দির পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এর আগে ফেনী কালী মন্দির ও বড় মসজিদের মুসল্লিদের মধ্যে সংঘর্ষের ঘটনাস্থল পরিদর্শন করেন ভারতীয় সহাকারী হাইকমিশনার।

দুপুর দেড়টার দিকে তিনি প্রথমে হামলার শিকার শহরের কেন্দ্রীয় জয়কালী মন্দির, বড় বাজারের রাজকালী মন্দির, জগন্নাথ মন্দির, হিন্দুদের দোকানপাটে ঘটে যাওয়া হামলা ভাঙচুর ও লুটপাটের ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে অনিন্দ ব্যানার্জি কোনো মন্তব্য করতে রাজি না হয়ে বলেন, আমি এসেছি, ঘটনাস্থল পরিদর্শন করেছি, স্থানীয় হিন্দু ধর্মালম্বী নেতা ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেছি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, বাংলাদেশ সম্প্রতি সকল ক্ষেত্রে অনেক উন্নতি করেছে, তারা স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। বাংলাদেশের মঙ্গল কামনা করে ভারত।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার থোয়াই অং প্রু মারমা, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শুকদেব নাথ তপন, সাধারণ সম্পাদক লিটন সাহা, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অনিল নাথসহ হিন্দু সম্প্রদায়ের নেতারা।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa