ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

সিরাজগঞ্জে ৩১ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
সিরাজগঞ্জে ৩১ জেলের কারাদণ্ড

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের চৌহালী ও বেলকুচি উপজেলায় যমুনা নদীতে মা ইলিশ ধরার দায়ে ৩১ জেলেকে আটক করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২২ অক্টোবর) সন্ধ্যা থেকে শনিবার (২৩ অক্টোবর) সকাল পর্যন্ত নদীর বিভিন্ন পয়েন্টে এ অভিযান চালানো হয়।

নেতৃত্বে দেন বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।

অভিযানে ৪৫ হাজার মিটার কারেন্ট জাল ও ২৮ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

এ সময় অভিযানে ছিলেন, চৌহালী উপজেলা মৎস্য অফিসার মনোয়ার হোসেন, বেলকুচি মৎস্য অফিসার শামীম রেজা, নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আমিনুল ইসলাম, সিনিয়র ক্ষেত্র সহকারী শফিকুল ইসলাম শফিক প্রমূখ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান জানান, শুক্রবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত বেলকুচি উপজেলার চরবেল, মেহেরনগর এলাকায় অভিযান চালানো হয়। এসময় মা ইলিশ ধরার অপরাধে ৪ জেলেকে আটক করা হয়। পরে ৭ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

তিনি আরও জানান,  শুক্রবার গভীর রাত থেকে সকাল পর্যন্ত চৌহালী উপজেলার স্থল, ঘোড়জান, বাঘুটিয়া, উমারপুর ও বোয়ালকান্দি পয়েন্টে অভিযান চালিয়ে মোট ২৭ জেলেকে আটক করা হয়। এ সময় জেলেদের কাছ থেকে ৪৫ হাজার মিটার কারেন্ট জাল ও ২৮ কেজি মা ইলিশ জব্দ করা হয়। পরে আটক জেলেদের প্রত্যেককে ৭ দিন করে কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া কারেন্ট জালগুলো পুড়িয়ে ধ্বংস করা ও উদ্ধার হওয়া ইলিশ মাছ এতিম খানায় বিতরণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa