ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

একদিনে বন্ধ হলো ৪ বাল্যবিয়ে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
একদিনে বন্ধ হলো ৪ বাল্যবিয়ে

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বেলকুচি ও চৌহালী উপজেলায় একদিনে চারটি বাল্যবিয়ে বন্ধ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) মো. আনিসুর রহমান।

শনিবার (২৩ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছে ভ্রাম্যমাণ আদালত সূত্র।

জানা গেছে, বাল্যবিয়ে বন্ধে শুক্রবার (২২ অক্টোবর) সন্ধ্যা থেকে রাত পর্যন্ত অভিযানে নেতৃত্ব দেন চৌহালী উপজেলার অতিরিক্ত দায়িত্বে থাকা বেলকুচি ইউএনও মো. আনিসুর রহমান । এ সময় বেলকুচির ভাংগাবাড়ী ইউনিয়নের আদাচাকী, ধুকুরিয়া বেড়া ইউনিয়নের পারসগুনা ও দৌলতপুর ইউনিয়নের আজুগড়া গ্রামে তিনটি এবং চৌহালীর স্থল ইউনিয়নের স্থল নওহাটা গ্রামে একটি বাল্যবিয়ে বন্ধ করা হয়।

বেলকুচি ইউএনও মো. আনিসুর রহমান বলেন, বাল্যবিয়ে থেকে রক্ষা পাওয়া কিশোরীরা স্কুলছাত্রী। তাদের একজন সপ্তম শ্রেণিতে, দুজন নবম শ্রেণিতে ও একজন দশম শ্রেণির শিক্ষার্থী। অভিযানে তাদের অভিভাবকদের কাছ থেকে মোট ১৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেওয়া হবে না এই মর্মে মুচলেকা নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।