ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

বিএফইউজে নির্বাচনে জয়ী বাংলানিউজের শরীফ সুমন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
বিএফইউজে নির্বাচনে জয়ী বাংলানিউজের শরীফ সুমন

রাজশাহী: রাজশাহীতে উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (২৩ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) কার্যালয়ে ভোটগ্রহণ করা হয়।

বিএফইউজে নির্বাচনে রাজশাহীতে বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট শরীফ সুমন নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন।

ঢাকাসহ সারাদেশের মোট ১০টি কেন্দ্রে এই নির্বাচনের ভোটগ্রহণ করা হয়। বিএফইউজের অর্ন্তভুক্ত সংগঠন হিসেবে সাংবাদিক ইউনিয়নের সদস্যরা এই নির্বাচনের ভোটার। রাজশাহীতে ভোটার ৬৭ জন। এর মধ্যে ৬৪ জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করেছেন।

ভোট গণনা শেষে সন্ধ্যায় আরইউজে কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়।

এতে যুগ্ম মহাসচিব পদে মাহামুদুল ইসলাম নয়ন (বগুড়া) ৩৩ ও শিবলী নোমান (রাজশাহী) ৩০ ভোট পেয়েছেন। সহ-সভাপতি পদে রাশেদ ইবনে ওবাইদ রিপন (রাজশাহী) ৩৪ ও জাবীদ অপু (রাজশাহী) ২৫ ভোট পেয়েছেন। এ দুই পদে বগুড়া সাংবাদিক ইউনিয়নের সদস্যরাও ভোট দিয়েছেন। দুই ইউনিয়নের ভোটের হিসেব করেই প্রার্থী নির্বাচিত হবেন।

নিয়ম অনুযায়ী, প্রতিটি ইউনিয়নই বিএফইউজেতে দুটি করে নির্বাহী সদস্য পদ পাবে। আরইউজের তিন প্রার্থী এ পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে বদরুল হাসান লিটন ৪১ এবং শরীফ সুমন ৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর প্রার্থী আসাদুজ্জামান আসাদ পেয়েছেন ৩২ ভোট।

আরইউজের সদস্যরা বিএফইউজের সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ পদেও ভোট দিয়েছেন। ১০টি কেন্দ্রের ভোটের হিসেব করেই এই পদের প্রার্থীরা নির্বাচিত হবেন। রাজশাহীতে সভাপতি পদে ওমর ফারুক ৩৪, আবু জাফর সূর্য ১৬ এবং আবদুল জলিল ভূঁইয়া ১২ ভোট পেয়েছেন। মহাসচিব পদে দীপ আজাদ ৫৭ ও লায়েকুজ্জামান ৩ ভোট পেয়েছেন।

আবদুল মজিদ কোনো ভোট পাননি। কোষাধ্যক্ষ পদে খায়রুজ্জামান কামাল ৪৯, মোহাম্মদ আবু সাঈদ ৬ এবং নজরুল কবির ৪ ভোট পেয়েছেন।

আরইউজে কেন্দ্রে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন জ্যেষ্ঠ সাংবাদিক কাজী গিয়াস ও বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান। শ্রম অধিদপ্তরের রাজশাহীর সহকারী পরিচালক মিজানুর রহমানসহ একটি পর্যবেক্ষক দল নির্বাচন পর্যবেক্ষণ করেছেন।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।