ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

কুমিল্লার ঘটনায় ছোট হচ্ছে ইন্ধনদাতাদের তালিকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
কুমিল্লার ঘটনায় ছোট হচ্ছে ইন্ধনদাতাদের তালিকা ফাইল ফটো

কুমিল্লা: কুমিল্লার পূজামণ্ডপে কোরআন রাখার ঘটনায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সম্পৃক্ততা আছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কুমিল্লা।

এরইমধ্যে তদন্তও বেশ গুছিয়ে আনা হয়েছে।

ছোট হয়ে আসছে ইন্ধনদাতাদের তালিকাও। এখন চলছে ক্রস চেক। সোমবার কুমিল্লা সিআইডির সূত্রে এ তথ্য জানা গেছে।  

এদিকে, মঙ্গলবার (০২ নভেম্বর) শেষ হচ্ছে দ্বিতীয় দফা রিমান্ড।

সিআইডি কুমিল্লার পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান বাংলানিউজকে জানান, আমরা কোনো একটি বিষয়কেও হালকাভাবে নিচ্ছি না। সব বিষয় মাথায় রেখেই তদন্ত এগিয়ে নিচ্ছি। তাদের সব গতিবিধি গোয়েন্দাদের নজরে রয়েছে। তাদের ব্যাংক হিসাব থেকে শুরু করে তারা যাতে দেশের বাইরে যেতে না পারেন, তার জন্য দেশের প্রতিটি সীমান্তেই কড়া সতর্কতা জানিয়ে দেওয়া হয়েছে। অনেক বিষয়ই আমরা শেষে পথে আছি। আশা করি দ্রুত আপনাদের সব কিছু জানাতে পারবো। কোনো নিরপরাধ ব্যক্তি যাতে কোনোভাবেই হয়রানির শিকার না হন, একইসঙ্গে প্রকৃত অপরাধী যেন আইনের ফাঁক-ফোকর দিয়ে বের না হয়ে যায় সেই বিষয়ে আমরা সতর্ক রয়েছি।

গ্রেফতার আসামিদের নতুন করে রিমান্ড চাওয়া হবে কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা ০২ নভেম্বর তৃতীয় দফা রিমান্ডের বিষয়ে সিদ্ধান্ত নেবো।

গত ১৩ অক্টাবর কুমিল্লায় পূজামণ্ডপে কোরআন পাওয়ার ঘটনার পরদিন কুমিল্লা কোতায়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) হারুনুর রশীদ বাদী হয় ধর্মীয় অনুভূতিতে আঘাতের এ মামলাটি দায়ের করেছিলেন। প্রথমে মামলাটি তদন্ত করেছেন একই থানার এসআই মফিজুল ইসলাম। পরবর্তী সময়ে মামলাটি সিআইডির কাছ হস্তান্তর করা হয়। এ মামলা এখন পর্যন্ত চার জনকে প্রথম দফায় সাতদিন ও গত শুক্রবার থেকে দ্বিতীয় দফায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

রিমান্ড থাকা আসামিরা হলেন- ইকবাল হোসেন, হুমায়ুন কবির, ফয়সাল আহমদ এবং  ইকরাম হোসেন।  

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।