ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে চলমান উন্নয়ন কাজ শেষ করার তাগিদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
রাজশাহীতে চলমান উন্নয়ন কাজ শেষ করার তাগিদ

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) চলমান উন্নয়ন কাজ নিয়ে প্রকৌশলী ও ঠিকাদারদের সঙ্গে উন্নয়ন অগ্রগতি পর্যালোচনা সভা করেছেন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

শনিবার (১৩ নভেম্বর) বিকেলে নগর ভবনের সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

এ সময় রাসিক মেয়র বলেন, মহানগরীর উন্নয়নে প্রায় তিন হাজার কোটি টাকার সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রকল্পটির আওতায় ইতোমধ্যে ৯০১ কোটি টাকার দরপত্র আহ্বান করা হয়েছে। এরমধ্যে অনেকগুলোর কাজ চলমান। কিছু কাজ দ্রুত শেষ হবে। ওয়ার্ডে পর্যায়ে অলি-গলির রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ চলছে।

মহামারি করোনা ও বর্ষার কারণে উন্নয়ন কাজে ব্যাঘাত ঘটেছে বলে উল্লেখ করেন মেয়র লিটন।

ছবি: বাংলানিউজ

সভায় রাজশাহী কল্পনা সিনেমা হল থেকে তালাইমারী পর্যন্ত সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন, বুধপাড়ায় আরেকটি ফ্লাইওভার নির্মাণ, সিএন্ডবি মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরাল, ছোটবনগ্রামে শেখ রাসেল শিশুপার্ক, বিসমিল্লাহ থেকে সিটি হাট, ভদ্রা রেল ক্রসিং থেকে নওদাপাড়া বাস টার্মিনাল, তালাইমারি থেকে কাটাখালী সড়ক প্রশস্তকরণসহ সব উন্নয়ন কাজের অগ্রগতি পর্যালোচনা করা হয়।

এ সময় রাসিক প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১ নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর ইসলাম তুষার উপস্থিত ছিলেন। এছাড়াও রাসিকের কাউন্সিলর, প্রকৌশলী, বিভিন্ন ঠিকাদারি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী ও প্রতিনিধিরা সভায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
এসএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।