ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

পৌর মেয়র আব্বাসকে গ্রেফতারের দাবি 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
পৌর মেয়র আব্বাসকে গ্রেফতারের দাবি 

রাজশাহী: বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে কটূক্তির প্রতিবাদে উত্তাল হয়ে উঠছে রাজশাহী। কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার ও গ্রেফতারের দাবি জানানো হয়েছে।

 

বুধবার (২৪ নভেম্বর) সকাল থেকেই মহানগর এবং কাটাখালী পৌর এলাকায় প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। এছাড়া পৌর মেয়রের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মহানগরীর বোয়ালিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।  

রাজশাহীর প্রাণকেন্দ্র সাহেববাজার জিরোপয়েন্টে সকালে মানববন্ধন কর্মসূচি পালন করেন বীর মুক্তিযোদ্ধারা। মুক্তিযোদ্ধা সংসদের ব্যানারে আয়োজিত এই মানববন্ধন কর্মসূচি থেকে মেয়র আব্বাসের বিরুদ্ধে আইনগগত ব্যবস্থা গ্রহণ, তাকে দল থেকে বহিষ্কার ও গ্রেফতারের দাবি ওঠে। না হলে কঠোর কর্মসূচির হুমকি দেওয়া হয়।

এতে বক্তব্য দেন- মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ডা. আবদুল মান্নান, সাবেক ডেপুটি কমান্ডার রবিউল ইসলাম, নুরুল ইসলাম মতিন ও রুহুল আমিন প্রামাণিক।

এতে সংহতি জানিয়ে বক্তব্য দেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও সাংগঠনিক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন। এছাড়া মহানগরের মুক্তিযোদ্ধারা এই মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

এদিকে, নিজ পৌর এলাকা কাটাখালীতেও বুধবার সকালে মেয়র আব্বাসকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। এতে আওয়ামী লীগ নেতাকর্মীরা দল থেকে আব্বাস আলীকে বহিষ্কার ও গ্রেফতারের দাবি জানান।

আব্বাস আলী রাজশাহীর কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক। ২০১৫ সালে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে তিনি প্রথমবার মেয়র নির্বাচিত হন। ২০২০ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন।

আরও পড়ুন>> মেয়র আব্বাসের নামে ডিজিটাল আইনে মামলা

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।