ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

কৌতূহল মেটাতে গিয়ে প্রাণ হারালেন বৃদ্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
কৌতূহল মেটাতে গিয়ে প্রাণ হারালেন বৃদ্ধ প্রতীকী ছবি

রাজশাহী: রাজশাহীর বাগমারা উপজেলার পশ্চিম কান্দি বড় বিহনলি গ্রামের সাহেব আলী (৭০)। বুধবার (২৪ নভেম্বর) সকালে তিনি গিয়েছিলেন উপজেলার বাঘাবাড়ি বাজারে।

 

ওই সময় পাশের একটি কারখানায় ভাঙানো হচ্ছিল সরিষার তেল। শব্দ পেয়ে কীভাবে অটোমেশিনে সরিষা থেকে তেল ভাঙানো হয়, তা দেখার জন্য ওই কারখানায় ঢোকেন।  

মেশিনের কাছে যেতেই চলন্ত ফিতায় জড়িয়ে মুহূর্তেই প্রাণ হারান সাহেব আলী। এ অপমৃত্যুর ঘটনার তাৎক্ষণিকতায় বাজারে হুলুস্থুল পড়ে যায়।

নিহত সাহেব আলী বাগমারা উপজেলার পশ্চিম কান্দি বড় বিহনলি গ্রামের বাসিন্দা।  

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পরে সুরতহাল প্রতিবেদন শেষে নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় তার মরদেহ দাফনের অনুমতি দেয় পুলিশ।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রাজশাহীর বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহমেদ বাংলানিউজকে বলেন, বুধবার সকাল সাড়ে ৯টার দিকে সাহেব আলী বাঘাবাড়ি বাজারে যান। এরপর তিনি কৌতূহল বশতঃ অটোমেশিনে সরিষা থেকে তেল ভাঙানো দেখতে বাজারের পাশে থাকা তেল, চাল ও আটা ভাঙানোর কারখানায় ঢুকে পড়েন। কারখানায় তখন সরিষা ভাঙানোর মেশিন চালু অবস্থায় ছিল। আর এর অপারেটর অন্য কাজে ব্যস্ত ছিলেন।

তিনি বলেন, সাহেব আলী সরিষার তেল ভাঙানোর প্রক্রিয়া দেখতে মাথা এগিয়ে উঁকি দিতে গেলে মেশিনের ফিতার সঙ্গে তার শরীর জড়িয়ে পড়ে। এতে মুহূর্তের মধ্যেই মেশিনে তার দেহ ক্ষতবিক্ষত হয়ে যায়। পরিস্থিতি দেখতে পেয়ে এর অপারেটর দ্রুত গিয়ে মেশিন বন্ধ করে দেন। কিন্তু ততক্ষণে সাহেব আলী মারা গেছেন। পরে ঘটনাস্থলে গিয়ে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

ওসি আরও বলেন, ওই গ্রামের জেহের আলী ১০ বছর আগে কারখানাটি স্থাপন করেছেন। কিছুদিন আগেই তিনি কারখানায় অটোমেশিন স্থাপন করেন।  

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
এসএস/জেএইচটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।