ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ বিশ্বের কাছে মডেল: মুরাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
বাংলাদেশ বিশ্বের কাছে মডেল: মুরাদ

ঢাকা: তথ্য ও সম্প্রচার প্রতিন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেছেন, বাংলাদেশ আবারও নিজের ঠিকানায় স্বমহিমায় ফিরে এসেছে। মুক্তিযদ্ধের চেতনায় বাংলাদেশ আজ বিশ্বের কাছে মডেল।

 

শনিবার (২৭ নভেম্বর) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় অভিনয় শিল্পী সংঘের সাধারণ সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী চলচ্চিত্র শিল্পীদের জন্য কল্যাণট্রাস্ট করেছেন, সেখানে টেলিভিশন শিল্পীদেরও অর্ন্তভুক্ত করা হয়েছে। আমরা চাই আমাদের অভিনয় শিল্পীরা বিশ্ব মানের হবে, আমাদের পারতেই হবে। আমরা চাই আমাদের অভিনয় শিল্পীরা তাদের অভিনয়ের মাধ্যমে অস্কারসহ বিশ্ব অঙ্গনে তাদের অবস্থান তৈরি করবে।

‘কোথাও কেউ নেই’ নাটকের বাকের ভাইয়ের অভিনয়ের স্মৃতিচারণ করে প্রতিমন্ত্রী বলেন, একজন অভিনয় শিল্পীর অভিনয় মানুষের মনে কতটা দাগ কেটেছে, তার প্রমাণ বাকের ভাই চরিত্র। মুক্তিযুদ্ধের চেতনায় রাষ্ট্র বিনির্মাণে আমাদের অভিনয় শিল্পীদের অনেক বড় ভূমিকা রয়েছে। সবাই যার যার কাজ সঠিকভাবে সম্পন্ন করলে আমাদের আর পেছনে ফিরে যেতে হবে না।

শহিদুজ্জামান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাট্য ব্যক্তিত্য মামুনুর রশিদ ও সংসদ সদস্য আসাদুজ্জামান নুর।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
এইচএমএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad