ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

চিলাহাটি রেলস্টেশনে প্রতনিয়িত হচ্ছে পানির অপচয়

মো. আমিরুজ্জামান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
চিলাহাটি রেলস্টেশনে প্রতনিয়িত হচ্ছে পানির অপচয়

নীলফামারী: পানির ওপর নাম জীবন। অথচ সেই পানি প্রতনিয়িত অপচয় হলে সেদিকে কোনো নজর নেই রেল কর্তৃপক্ষের।

কথায় আছে, ‘সরকারি মাল দরিয়ামে ঢাল’ ঠিক সেই রকম অবস্থা।  

নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি রেলওয়ে স্টেশনে বর্তমানে ঢাকাগামী একটি, খুলনাগামী দুইটি ও রাজশাহীগামী দুইটি আন্তনগর ও খুলনাগামী একটি লোকাল ট্রেন চলাচল করে। এসব ট্রেনের পানি নিতে হয় চিলাহাটি থেকে। এই ছয়টি ট্রেনে পানি দেওয়া হয় তার দ্বিগুণপানি মাটিতে পড়ে যায়। নল নষ্ট হওয়ার কারণে বেশিরভাগ পানি মাটিতে পড়ে নষ্ট হয়ে যাচ্ছে। সেদিকে রেল কর্তৃপক্ষের কোনো নজর নেই। রেল কর্তৃপক্ষকে এ ব্যাপারে জিজ্ঞাসা করলে তারা একে অপরের কথা বলে আবার এটা আমার ডিপার্টমেন্ট না এই বলে এড়িয়ে যান।

চিলাহাটি স্টেশন মাস্টার আশরাফুল ইসলাম বাংলানিউজকে জানান, আমি বেশ কয়েকবার তাদের ডিপার্টমেন্টে বলার পরও কোনো সুরাহা হয়নি।  

রেলওয়ে পিডাব্লিউডি কর্মকর্তা সুলতান মৃধা জানান, কোন রিপিয়ারিংয়ের প্রয়োজন হলে তা আইডাব্লিউ ডিপার্টমেন্ট করে। দীর্ঘদিন ধরে অনবরত পানি পড়ে আমিও এর সমাধান চাই।

রেলওয়ে টিএক্স আর গোলজার হোসেন জানান, পানি আমরা ব্যবহার করি ঠিকই কিন্ত  মেরামতের কাজ আমার ডিপার্টমেন্টের নয়।  

আইডাব্লিউ কর্ম তৌহিদুল ইসলাম জানান, পানি দেখাশোনার দায়িত্ব হলো মেকানিক্যালের। আর ওয়াশ পিট খুব বেশিদিন থাকবে না। পরর্বতীকালে নতুন স্টেশনের বিল্ডিংয়ে ওয়াশপিট হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa