ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সড়ক দুর্ঘটনা রোধে গণপরিবহনের গতি কমাতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
সড়ক দুর্ঘটনা রোধে গণপরিবহনের গতি কমাতে হবে

বাগেরহাট: বর্তমান সময়ে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা মহামারি আকার ধারণ করেছে। সড়ক দুর্ঘটনার পিছনে নানা কারণ রয়েছে।

তবে দুর্ঘটনার জন্য সব থেকে বেশি দায়ী যানবাহনের অতিরিক্ত গতি। সড়কে দুর্ঘটনা ও মৃত্যুর মিছিল রোধে যানবাহনের গতি কমাতে হবে। গতি না কমালে দুর্ঘটনায় মৃত্যু রোধ করা অনেকটা অসম্ভব।

নিরাপদ সড়ক চাই’র ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার (০১ ডিসেম্বর) দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

নিরাপদ সড়ক চাই, বাগেরহাটের সভাপতি আলী আকবর টুটুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ হাসান, বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দীন হায়দার, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকী, বাগেরহাট ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) মামুন অর রশীদ, নিরাপদ সড়ক চাই বাগেরহাট জেলা শাখার সহ-সভাপতি শেখ আছাদ, সাধারণ সম্পাদক মো. আব্দুর রব সরদার প্রমুখ।  

আলোচনা সভায় বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, পৌর কাউন্সিলর তানিয়া খাতুন, নিরাপদ সড়ক চাই, বাগেরহাটের যুগ্ন সম্পাদক এইচ এম মাইনুল ইসলামসহ নিরাপদ সড়ক চাই’র জেলা কমিটির সদস্য, শিক্ষক, বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে, দিবসটি উপলক্ষে বাগেরহাট প্রেসক্লাবের সামনে থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে নিরাপদ সড়ক চাই’র জেলা কমিটির সদস্যসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad