ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

ফরিদপুরে অবাধে চলছে পাখি শিকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
ফরিদপুরে অবাধে চলছে পাখি শিকার ছবি: বাংলানিউজ

ফরিদপুর: ফরিদপুরের বিভিন্ন হাওর ও বিলে অবাধে চলছে পরিযায়ী পাখি শিকার। শৌখিন ও পেশাদার শিকারিরা বিষটোপ, জাল ও বিভিন্ন ধরনের ফাঁদ পেতে অতিথি পাখি শিকার করছে।

বিক্রি করার জন্যই জেলার হাওর, বিল ও মাঠ থেকে এসব পাখি শিকার করছে একটি অসাধু চক্র।

সরেজমিনে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের দাদুরিয়া বিলে গোলাম মোস্তফা মোল্যা নামে এক ব্যক্তিকে পাখি শিকার করতে দেখা যায়। পেশাদার এ পাখি শিকারি জানান, তিনিসহ বেশ কয়েকজন শিকারি রয়েছেন। তারা বিভিন্ন স্থানে বিল-হাওড় ও মাঠে ঘুরে ঘুরে ফাঁদের মাধ্যমে পাখি শিকার করেন এবং বিক্রি করে থাকেন।

দাদুরিয়া বিল থেকে পাখি শিকারের ব্যাপারে বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম বাংলানিউজকে বলেন, বিষয়টি প্রাণিসম্পদ দপ্তরকে নজর রাখতে বলা হয়েছে। এ ধরনের শিকারিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক রায় বাংলানিউজকে বলেন, ফাঁদ পেতে পাখি শিকার দণ্ডনীয় অপরাধ। এ ব্যাপারে খোঁজ নিয়ে পাখি শিকারিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৮০২ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa