ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

ডিআরইউর নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
ডিআরইউর নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

ঢাকা: পেশাদার সাংবাদিকদের মান উন্নয়ন, দক্ষতা বাড়ানো, সদস্যদের অধিকার রক্ষায় ঐক্যবদ্ধ থাকার অঙ্গীকার নিয়ে দায়িত্ব গ্রহণ করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নবনির্বাচিত কমিটি।  

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সংগঠনের নসরুল হামিদ মিলনায়তনে নবনির্বাচিত কমিটির (২০২২) কাছে দায়িত্ব হস্তান্তর করে বিদায়ী কমিটি।

এ সময় সাবেক সভাপতি শাহজাহান সরদার বলেন, ডিআরইউ এমন একটি সংগঠন আমরা যারা নির্বাচন করেছি বা করবো সবাই এক। ডিআরইউ নিরপেক্ষ সংগঠন না, এটা ঐক্যের সংগঠন।  

তিনি বলেন, ডিআরইউ নেতা সংগঠন না, কর্মীর সংগঠন। যারা এটার সদস্য সবাই দায়িত্বশীল। এখানে কোনো রাজনীতি নেই, এটা আমাদের ঐক্যের জায়গা। তাই এ ঐক্যটা নতুন কমিটি ধরে রাখবে এমনটাই প্রত্যাশা করেন তিনি।

বিদায়ী সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নতুন সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব।

অনুষ্ঠানে বিদায়ী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নবনির্বাচিত কমিটির সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পরে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নতুন কমিটির নেতারা বিদায়ী নেতাদের হাতে ক্রেস্ট তুলে দেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সাবেক সভাপতি শফিকুল কবির সাবু, সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মাসুম ও সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ।

গত ৩০ নভেম্বর ডিআরইউ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি পদে নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক পদে নূরুল ইসলাম হাসিব নির্বাচিত হয়। অন্যান্য সম্পাদকীয় পদে নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি পদে ওসমান গণি বাবুল, যুগ্ম সম্পাদক শাহনাজ শারমীন, অর্থ সম্পাদক পদে এস এম এ কালাম, সাংগঠনিক সম্পাদক পদে আব্দুল্লাহ আল কাফি, দপ্তর সম্পাদক পদে রফিক রাফি, নারী বিষয়ক সম্পাদক পদে তাপসী রাবেয়া আঁখি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা, সাংস্কৃতিক সম্পাদক পদে নাদিয়া শারমিন, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে কামাল মোশারেফ, আপ্যায়ন সম্পাদক পদে মুহাম্মাদ আখতারুজ্জামান ও কল্যাণ সম্পাদক পদে কামরুজ্জামান বাবলু।

কার্যনির্বাহী কমিটির সদস্য পদে নির্বাচিতরা হলেন- হাসান জাবেদ, মাহমুদুল হাসান, সোলায়মান সালমান, সুশান্ত কুমার সাহা, মো. আল আমিন, এসকে রেজা পারভেজ, তানভীর আহমেদ ও মোহাম্মদ ছলিমউল্লাহ মেজবাহ।  

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa