ঢাকা, মঙ্গলবার, ১০ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

সীমান্তে সতর্ক দৃষ্টি রাখবে ভারত: পররাষ্ট্রমন্ত্রী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
সীমান্তে সতর্ক দৃষ্টি রাখবে ভারত: পররাষ্ট্রমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন(ডানে) ও ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, সীমান্তে সতর্ক দৃষ্টি রাখবে ভারত। এছাড়াও পানি ইস্যুতেও আলোচনা হয়েছে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) নিজ মন্ত্রণালয়ে ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলার সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারত আমাদের বন্ধু রাষ্ট্র। দুই দেশের মধ্যে গভীর সম্পর্ক রয়েছে। আমরা সেই সম্পর্ক আরও জোরদার করতে চাই। আমাদের পররাষ্ট্র সচিবের সঙ্গে ভারতের পররাষ্ট্র সচিবের বিস্তারিত আলোচনা হয়েছে।

এক প্রশ্নের উত্তরে ড. মোমেন জানান, জেআরসি বৈঠক নিয়ে আমাদের তাগিদ রয়েছে। এছাড়া সীমান্তে সতর্ক দৃষ্টি রাখবে ভারত। সীমান্তে যেন কোনো সমস্যা না হয়, তা নিয়ে একটি ফর্মুলা দিয়েছেন।

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা মঙ্গলবার দুই দিনের সফরে ঢাকায় এসেছেন। সকালে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন তাকে স্বাগত জানান।

আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ঢাকা সফর করবেন। মূলত তার সেই সফরকে সামনে রেখেই ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায় এসেছেন।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘন্টা,৭ ডিসেম্বর , ২০২১
টিআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa