ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

প্রায় ৮ ঘণ্টা পর ২ নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
প্রায় ৮ ঘণ্টা পর ২ নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক ফেরি পারাপার

মানিকগঞ্জ: আট ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় আরিচা ও পাটুরিয়া ঘাট এলাকায় কয়েক শতাধিক যানবাহন নৌপথ পারের অপেক্ষায় রয়েছে।

বুধবার ( ৮ ডিসেম্বর ) সকাল সোয়া ৯টার দিকে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে এমন তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।  

এর আগে মধ্যরাতে মাঝ পদ্মা ও যমুনা নদীতে কুয়াশার তীব্রতা বেড়ে যাওয়ার ফলে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। যানবাহন ও যাত্রী নিয়ে ৫টি ফেরি দিক নির্ণয় না করতে পারায় মাঝ নদীতে নোঙর করে ছিল। পরে কুয়াশার ঘনত্ব কমে আসায় পুনরায় এ দুই নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান বাংলানিউজকে বলেন, মধ্যরাত দেড়টার দিকে পদ্মা ও যমুনা নদীতে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়াতে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে আসে। এতে সমভাব্য দুর্ঘটনা এড়াতে সাময়িক সময়ের জন্য ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল। কুয়াশার তীব্রতা কমে আসায় পুনরায় দুই নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় কয়েক শতাধিক যানবাহন নৌপথ পারের অপেক্ষায় রয়েছে। অপেক্ষাকৃত যানবাহনগুলোকে সিরিয়াল অনুয়ায়ী নৌপথ পার করা হবে বলে জানান তিনি।
 
বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa