ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

কাটাখালী পৌরসভার প্রশাসনিক-আর্থিক ক্ষমতা পেলেন সাদাত 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
কাটাখালী পৌরসভার প্রশাসনিক-আর্থিক ক্ষমতা  পেলেন সাদাত 

রাজশাহী: রাজশাহীর কাটাখালী পৌরসভা পরিচালনার জন্য আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা পেলেন প্যানেল মেয়র-১ আনোয়ার সাদাত।  

রোববার (১২ ডিসেম্বর) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব ফারজানা মান্নান সাক্ষরিত এক চিঠিতে এ কথা জানানো হয়েছে।

এরই মধ্যে মন্ত্রণালয়ের সেই চিঠি রাজশাহী জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, রাজশাহী জেলার কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে ইতোপূর্বে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তাই স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ৪০ ধারা এবং পৌরসভ কার্যবিধিমালা, ২০১২ এর বিধানমতে প্যানেল মেয়র-১ আনোয়ার সাদাতকে পৌরসভার সকল বিধিবিধান যথাযথভাবে অনুসরণপূর্বক ক্ষমতা প্রদান করা হলো। তিনি এই পৌরসভার সচিবের সঙ্গে যৌথ স্বাক্ষরে পৌর তহবিল পরিচালনাসহ দৈনন্দিন কার্যাদি পরিচালনা করার দায়িত্ব নিদেশক্রমে প্রদান করা হলো।

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় পৌর মেয়র আব্বাস আলীকে ১ ডিসেম্বর ঢাকা থেকে গ্রেফতার করে আইনশৃঙ্খলাবাহিনী। এরপরই মন্ত্রণালয় তাকে সাময়িকভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয়। পরে এর আদেশ দিয়ে ৮ ডিসেম্বর প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।  

রাজশাহীর প্রবেশমুখে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্য করেন মেয়র আব্বাস আলী। এরপরই তার বিরুদ্ধে মাঠে নামে স্থানীয় আওয়ামী লীগ। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার পাশাপাশি ১২ কাউন্সিলর তার প্রতি অনাস্থা জানিয়ে জেলা প্রশাসককে চিঠি দেন।

৯ ডিসেম্বর তিন দিনের রিমান্ড শেষে মেয়র আব্বাস আলীকে আদালতে সোপর্দ করে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। পরে আদালতের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।