ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

আলো ঝলমলে হলো রাজশাহীর আরো ৭ সড়ক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
আলো ঝলমলে হলো রাজশাহীর আরো ৭ সড়ক

রাজশাহী: রাজশাহী মহানগরীর গুরুত্বপূর্ণ উপশহর মোড় থেকে দড়িখরবোনা, কাদিরগঞ্জ, মহিলা কলেজ, মালোপাড়া পুলিশ ফাঁড়ি হয়ে সোনাদিঘী মোড় এবং মালোপাড়া মোড় হতে রানীবাজার মোড় পর্যন্ত সড়কে দৃষ্টিনন্দন সড়কবাতির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

রোববার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় রানী বাজার মোড়ে সুইচ চেপে নান্দনিক সড়ক আলোকায়নের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ. এইচ. এম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনের পর দোয়া ও মোনাজাত করা হয়। এরপর সড়কটির আলোকায়ন ঘুরে দেখেন সিটি মেয়র।

উদ্বোধনকালে রাসিক মেয়র এ. এইচ. এম খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশের মধ্যে শুধুমাত্র রাজশাহী সিটি করপোরেশনে আমরাই মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে পর্যায়ক্রমে উন্নতমানে দৃষ্টিনন্দন আধুনিক সড়কবাতি স্থাপন করছি। এরই ধারাবাহিকতায় উপশহর মোড় থেকে সোনাদিঘী মোড় এবং মালোপাড়া মোড় থেকে সাগরপাড়া মোড় পর্যন্ত সড়কে দৃষ্টিনন্দন সড়কবাতির উদ্বোধন করা হলো। আগামীতেও অন্যান্য সড়কে দৃষ্টিনন্দন আধুনিক সড়কবাতি লাগানো হবে। আমরা সবাই মিলে রাজশাহীকে সৌন্দর্যমণ্ডিত ও উন্নত মহানগরী হিসেবে গড়ে তুলবো।

সিটি করপোরেশনের প্রকৌশল বিভাগ জানিয়েছে, মহানগরীর গুরুত্বপূর্ণ উপশহর মোড় থেকে দড়িখরবোনা, কাদিরগঞ্জ, মহিলা কলেজ, মালোপাড়া পুলিশ ফাঁড়ি হয়ে সোনাদিঘী মোড় এবং মালোপাড়া মোড় থেকে রানীবাজার মোড় পর্যন্ত সড়কে মোট ৯৬টি ডেকোরেটিভ পোলে ৯৬টি দৃষ্টিনন্দন এলইডি সড়কবাতি লাগানো হয়েছে। এতে ব্যয় হয়েছে ২ কোটি ৩৭ লাখ টাকা। দৃষ্টিনন্দন এ বিদ্যুৎ সাশ্রয়ী বাতিগুলো অটোলজিক কন্ট্রোলারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে অন-অফ হবে।

এ সময় রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-৩ কাউন্সিলর তাহেরা খাতুন, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, রাসিকের সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, প্রধান প্রকৌশলী শরিফুল হক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. নুর ইসলাম, সচিব মশিউর রহমান, নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) আহমেদ আল মঈন পরাগ, সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান সুইট, উপ-সহকারী প্রকৌশলী আসাদুল ইসলাম সুমনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
এসএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।