ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

অসাম্প্রদায়িক দেশ গড়ার শপথ নিলেন রাজশাহীর মানুষ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২১
অসাম্প্রদায়িক দেশ গড়ার শপথ নিলেন রাজশাহীর মানুষ

রাজশাহী: মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার শপথ নিলেন রাজশাহীর মানুষ। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে শপথ বাক্য পাঠ করান।

এতে ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মে যুক্ত হন সবাই।

শপথগ্রহণ অনুষ্ঠানে রাজশাহী প্রান্তে অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. মো. আব্দুল মান্নান, জেলা প্রশাসক আব্দুল জলিল, মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের বিভিন্ন পযার্য়ের কর্মকর্তার উপস্থিত ছিলেন।

এর আগে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে এই শপথগ্রহণ অনুষ্ঠানের প্রস্তুতি সম্পন্ন করে জেলা প্রশাসন।  

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিকেলে স্টেডিয়াম থেকে সবাই সারা দেশের মতোই ভার্চ্যুয়ালি শপথগ্রহণ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব শতবর্ষ ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে সবাইকে আনুষ্ঠানিকভাবে শপথ বাক্য পাঠ করান।

শপথগ্রহণ অনুষ্ঠানকে কেন্দ্র করে পুরো স্টেডিয়াম বিকেল ৪টার মধ্যেই মানুষে ভরে ওঠে। এতে রাজশাহীর বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সদস্য, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, নারী, কৃষক, শ্রমিক, শিক্ষার্থীসহ সমাজের সর্বস্তরের হাজার হাজার মানুষ লাল-সবুজ টি-শার্ট, ক্যাপ ও পতাকা হাতে অংশ নেন। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা স্ব-স্ব বাহিনীর নির্ধারিত পোশাকেই এই বিশাল শপথগ্রহণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২১
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।