ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কি.মি. যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কি.মি. যানজট

কুমিল্লা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে অন্তত ৩০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। পুলিশ বলছে, মহাসড়কের একাংশ বন্ধ করে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে পিকআওয়ারে সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর রাস্তার মেরামত করায় এই যানজট সৃষ্টি হয়েছে।

তবে সওজের দাবি, মহাসড়কের নিমসারে দুর্ঘটনা এবং সড়ক মেরামতের কারণে মানুষকে কিছুটা ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে।

গুরুত্বপূর্ণ এই মহাসড়কের চান্দিনা অংশে সরেজমিন গিয়ে দেখা যায়, রাস্তার একপাশ বন্ধ রেখে মেরামত কাজ চলছে। সড়কের একই অংশে দুই দিকের গাড়ি চলাচল করছে। যার কারণে সড়ক সঙ্কুচিত হয়ে এসেছে। এতে  আটকা পড়ছে গাড়িগুলো। অপরদিকে সড়কের নিমসারে  উল্টোপথে সড়ক বিভাজকের ওপর দুর্ঘটনাকবলিত ট্রাক আটকা পড়তে দেখা গেছে। রাস্তা বন্ধ ও সড়কে দুর্ঘটনা দুই কারণে যানজট ব্যাপক আকার ধারণ করেছে।

কুমিল্লা থেকে বেলা সাড়ে ১১টার দিকে ঢাকার উদ্দেশে রওয়ানা দেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক ম্যানেজার বদরুল হুদা জেনু। তিনি জানান, বেলা সাড়ে ১১টায় কুমিল্লা থেকে রওয়ানা করি। এখনও (৬টা পর্যন্ত) যানজটে আটকে আছি।

ব্যাংকের নিয়োগ পরীক্ষা দিতে ঢাকায় যাচ্ছেন মামুন রনি। তিনি জানান, বিকেল ৩টায় কুমিল্লা থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করে সন্ধ্যা ৬টা পর্যন্ত চান্দিনায় আটকে আছি।

ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, একলেন বন্ধ করে মহাসড়ক মেরামতের কাজ করায় যানজট সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার এ সময়ে যানবাহনের চাপ থাকে, তাই সওজকে আপাতত কাজ বন্ধ রাখতে বলেছি। আমাদের দুটি টিম যানজট নিরসনে কাজ করছে।

সওজ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী রেজা-ই-রাব্বি জানান, এখন শুষ্ক মৌসুম হওয়ায় মেরামত কাজ এগিয়ে নিতে হচ্ছে। একলেনে গাড়ি চলছে। নিমসারে দুর্ঘটনাও ঘটেছে। তাই যানজটের সৃষ্টি হয়েছে এবং যাত্রীদের সাময়িক অসুবিধা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
ইইউডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।