ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে টিউবওয়েলের পানি খেয়ে ১২ জন অসুস্থ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
টাঙ্গাইলে টিউবওয়েলের পানি খেয়ে ১২ জন অসুস্থ

টাঙ্গাইল: টাঙ্গাইলের বাসাইলে টিউবওয়েলের পানি খেয়ে তিন পরিবারের ১২ জন অসুস্থ হয়ে পড়েছেন। উপজেলার হাবলা ইউনিয়নের সোনালিয়া দক্ষিণপাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে।

 

অসুস্থ পরিবারের অভিযোগ, চোর চক্রের সদস্যরা বাড়িতে চুরি করার উদ্দেশে টিউবওয়েলের পানিতে নেশাজাতীয় দ্রব্য মিশিয়েছে।

অসুস্থ ব্যক্তিরা হলেন- ওই গ্রামের জামাল উদ্দিন, তার স্ত্রী নুরিয়া বেগম ও জাহেদা বেগম, আলাল ফকির, তার ছেলে আরিফ মিয়া ও ছেলের স্ত্রী সুবর্না বেগম, আলালের মেয়ে সেলিনা বেগম, আনু মিয়া ও তার স্ত্রী নাজমা বেগম, শিউলী বেগম, রনি মিয়া ও তার স্ত্রী শিলা বেগম।

অসুস্থ শিলা বেগম বলেন, বৃহস্পতিবার রাত ১টার দিকে টিউবওয়েলের পানি খাই। এর কিছুক্ষণ পর আমি চারিদিকে অন্ধকার দেখা শুরু করি। এরপর আমি কখন ঘুমিয়ে পড়েছি কিছুই জানি না। শুক্রবার সকালে আরও যারা টিউবওয়েলের পানি খেয়েছে সবারই একই অবস্থা। আমাদের টিউবওয়েলসহ পাশের বাড়ির আরও দুটি টিউবওয়েলে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে দিয়েছে। শুক্রবার সারাদিন আমরা সকলেই ঘুমিয়েছি। এখনও সবাই অসুস্থ। আমাদের ধারণা চোর চক্র এমন কাজ করেছে।

অপরজন শিউলী বেগম বলেন, টিউবওয়েলের পানি দিয়ে বানানো রুটি খেয়ে আমিও অসুস্থ হয়েছি। নিজেকে মাতাল মাতাল মনে হচ্ছে। আমরা সকলেই স্থানীয়ভাবে চিকিৎসা নিয়ে সুস্থ হওয়ার চেষ্টা করছি।

অসুস্থ রনি মিয়া বলেন, শনিবার ভোরে চোর এসে আমার ঘরের টিন কাটতে ছিল। আমার এক আত্মীয় টের পাওয়ায় হৈ চৈ শুরু করে। পরে চোর পালিয়ে যায়। চোর চক্রটি টিউবওয়েলের পানিতে নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে আমাদের বাড়িতে চুরি করতে চেয়েছিল।

স্থানীয় ইউপি সদস্য পলাশ মিয়া বলেন, ইতোপূর্বেও সোনালিয়া দক্ষিণপাড়া টিউবওয়েলের পানিতে নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে একটি বাড়িতে চুরি করা হয়েছিল। গত বৃহস্পতিবার সোনালিয়া দক্ষিণপাড়ায় একই ঘটনা ঘটে। তবে চুরি করতে পারেনি। এ ঘটনায় ১২ জন অসুস্থ হয়ে পড়েছে বলে জানতে পেরেছি।

বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা পারভীন বলেন, বিষয়টি আমি জেনেছি। থানার ওসিকে জানানো হয়েছে। তিনি প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।  

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।