ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

জাতীয়

নড়াইলে জমি জালিয়াতি চক্রের ২ সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
নড়াইলে জমি জালিয়াতি চক্রের ২ সদস্য আটক

নড়াইল: নড়াইলের কালিয়ায় জমির কাগজপত্র জালিয়াতির মূল হোতাসহ দু’জনকে আটক করেছে কালিয়া থানা পুলিশ।

শুক্রবার (২৮ জানুয়ারি) রাতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জহুরুল ইসলামের নেতৃত্বে কালিয়া থানার পুলিশ তাদের বাড়িতে অভিযান চালিয়ে আটক করে।

আটকরা জালিয়াতি চক্রের মূল হোতা কালিয়া পৌরসভা ২ নম্বর ওয়ার্ডের রামনগর গ্রামের রোকন উদ্দিন শেখের ছেলে মো. ফুল মিয়া শেখ ও উপজেলার মাধবপাশা গ্রামের মৃত রোকন উদ্দিন শেখের ছেলে মো. মহাসিন শেখ।

ভুমি অফিস সূত্রে জানা যায়, কালিয়া উপজেলার মাধবপাশা গ্রামের মহসিন শেখ নামের এক ব্যক্তি নামজারির জন্য গত বুধবার (২৬ জানুয়ারি) কালিয়া ভূমি অফিসে জাল দলিল নিয়ে আসেন। দলিল দেখে সহকারী কমিশনারের (ভূমি) সন্দেহ হলে বিষয়টি তিনি উপজেলা সাব রেজিস্ট্রার অফিসের মাধ্যমে যাচাই-বাছাই করেন। তখন দেখতে পান মূল দলিলে বাবার নাম যা ছিল সেটি রেকর্ডের সঙ্গে মিলিয়ে ঠিক করার পাশাপাশি ১৯ শতাংশের জায়গায় ৩০ শতাংশ লিখে দলিলটি জাল করিয়েছেন মহসিন শেখ।

জালিয়াতির বিষয়টি ধরা পড়ার পর মহসিন শেখকে জানালে তিনি স্বেচ্ছায় স্বীকার করে জানিয়েছেন, শরীকদের ফাঁকি দেওয়ার উদ্দেশ্যে তিনি জাল দলিলটি করেছেন। আর তাকে এ কাজে সহযোগিতা করেছেন ফুল মিয়া।

এর পরই কালিয়া পুলিশের একটি দল নিয়ে সহকারী কমিশনার (ভূমি), জালিয়াতি চক্রের মূল হোতা ফুল মিয়ার বাড়িতে অভিযান পরিচালনা করেন। এসময় তার বিছানার নিচ হতে বিপুল পরিমাণ জাল দলিল, ডি সিআর বই, পর্চা বই, খতিয়ান, দাখিলাসহ জেলার বিভিন্ন অফিসের স্ট্যাম্প ও সিলসহ জালিয়াতির অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয় এবং তাকে আটক করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জহুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, জাল দলিল নিয়ে নামজারি করতে আসা ব্যক্তিকে আটকের পর জালিয়াতির হোতার বিষয়টি জানতে পেরে পুলিশের সহায়তায় তাকে আটক করা হয়েছে। পরে রাতেই তাদেরকে নড়াইল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে।

উল্লেখ্য, ফুল মিয়া শেখ এর আগেও একবার একই অপরাধে গ্রেপ্তার হয়েছিলো এবং এ সংক্রান্ত একটি মামলা আদালতে চলমান।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa