ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বসুন্ধরা গ্রুপই রাজমিস্ত্রিদের মূল্যায়ন করে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
বসুন্ধরা গ্রুপই রাজমিস্ত্রিদের মূল্যায়ন করে

লালমনিরহাট: একমাত্র বসুন্ধরা গ্রুপই আমাদের মতো খেটে খাওয়া রাজমিস্ত্রীদের মূল্যায়ন করে। তারা শুধু ব্যবসাই করে না।

শ্রমিকদের বিপদে আপদে পাশে থাকে। এ কারণেই রাজমিস্ত্রীরাও বসুন্ধরার পাশে থাকে।

রোববার (৩০ জানুয়ারি) রাতে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা ডাকবাংলো হলরুমে বসুন্ধরা সিমেন্ট আয়োজিত রাজমিস্ত্রীদের কর্মশালায় কথাগুলো বলছিলেন রাজমিস্ত্রী আমিনুর রহমান।

জানা যায়, নির্মাণশিল্পে নির্মাণশিল্পীদের দক্ষতা ও সচেতনতাকে এগিয়ে নিতে ‘শৈল্পিক নির্মাণ, রাজমিস্ত্রির অবদান’ শীর্ষক এক কর্মশালার আয়োজন করে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা সিমেন্ট। এ কর্মশালায় স্থানীয় সুপরিচিত রাজমিস্ত্রিরা অংশ নেন।  

অনুষ্ঠানে অংশগ্রহণকারী রাজমিস্ত্রিরা বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করে তাদের কাজের বাস্তব অভিজ্ঞতা ও তাদের নির্ভরতার কথা উল্লেখ করে ধন্যবাদ জানান।  

অনুষ্ঠানে স্থাপনা নির্মাণ কৌশল এবং নির্মাণ সংক্রান্ত বিভিন্ন পরামর্শ উপস্থাপন করেন প্রধান অতিথি হাতীবান্ধা উপজেলা প্রকৌশলী হাসিদুল ইসলাম। তিনি নির্মাণ কার্যে দক্ষ কর্মীর ভূমিকা এবং উন্নতমানের সিমেন্ট ব্যবহারের প্রয়োজনীয়তা বিষয়ে আলোকপাত করেন। এছাড়াও গুণগত মান বজায় রেখে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে বসুন্ধরা সিমেন্টের অবদান প্রসঙ্গে তিনি ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- অন্যতম প্রসিদ্ধ ব্যবসায়ী জিসান এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী  আতাউর রহমান, আর এম ট্রেডার্সের রেজাওনুল হক, আফিফ ট্রেডার্সের আলমগীর কবির এবং অন্যান্য ব্যক্তিবর্গ। তারা উপস্থিত সকল রাজমিস্ত্রিদের সাথে আন্তরিক শুভেচ্ছা বিনিময় করেন এবং বসুন্ধরা সিমেন্টের সঙ্গে তাদের দীর্ঘ দিনের ব্যবসায়িক অভিজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে বসুন্ধরা সিমেন্টের পক্ষ থেকে উপস্থিত ছিলেন রংপুর বিভাগের ডেপুটি সেলস ম্যানেজার মো. শাহীনুর আলম, লালমনিরহাটের এরিয়া সেলস ম্যানেজার মাহফুজুর রহমান, টেকনিক্যাল সাপোর্ট প্রকৌশলী শফিকুর রহমান এবং অন্য কর্মকর্তারা।

উল্লেখ্য, বর্তমানে দেশের সবচেয়ে আইকনিক প্রকল্প পদ্মা সেতু নির্মাণ প্রকল্প, পদ্মা সেতু নদী শাসন প্রকল্প, পদ্মা সেতুর অ্যাপ্রোচ রোড, মেট্রোরেল প্রকল্প, ফার্স্ট  ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প, বঙ্গবন্ধু শেখ মুজিব রেলসেতু প্রকল্প, ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প, মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্প, পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্প, পায়রা সেতু প্রকল্প, কালনা সেতু প্রকল্প, সাসেক রোড প্রকল্প, ভুলতা ফ্লাইওভার প্রকল্প, কালশী ফ্লাইওভার প্রকল্প, রূপসা রেল সেতু প্রকল্প, রামপাল বিদ্যুৎ প্রকল্পের মতো বড় প্রকল্পে ব্যবহৃত হচ্ছে বসুন্ধরা সিমেন্ট।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।