ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

তোর ঠ্যাঙ ভাইঙ্গা দিমু, প্রতিবন্ধীকে চেয়ারম্যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
তোর ঠ্যাঙ ভাইঙ্গা দিমু, প্রতিবন্ধীকে চেয়ারম্যান চেয়ারম্যান গোলাম নাসির।

বরগুনা: বরগুনার পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নে ফোরকান আকন নামের প্রতিবন্ধী ব্যক্তিকে প ভেঙে দেওয়ার হুমকি দিয়েছেন ইউনিয়ন পরিষদ (ইউপি)  চেয়ারম্যান গোলাম নাসির।

সম্প্রতি ফোরকানের সঙ্গে চেয়ারম্যানের কথোপকথনের একটি অডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

তবে ওই কথোপকথন তার নয় বলে দাবি করেছেন ইউপি চেয়ারম্যান।

ছড়িয়ে পড়া অডিও রেকর্ড সূত্রে জানা যায়, ৫ বছর আগে পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের মতিয়ার রহমান আকনের ছেলে ফোরকার আকন সুপারী গাছ থেকে পড়ে গুরুতর আহত হন। এতে তার উভয় পা অচল হয়ে পড়ে। দীর্ঘবছর চিকিৎসাধীন থাকলেও অবস্থার উন্নতি হয়নি। সবশেষ ২০২১ সালের মাঝামাঝি বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন ঢাকা পঙ্গু হাসপাতালে নিজ তত্ত্বাবধানে ফোরকানের চিকিৎসা করান। এতে শারীরিকভাবে সুস্থ হলেও তার পা আর ভালো হওয়ার সুযোগ নেই এমনটা জানিয়ে দেন পঙ্গুর বিশেষজ্ঞ চিকিৎসকরা। এরপর বাড়িতে ফিরে আসেন ফোরকান। এমপি রিমন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে একটি পাকা ঘর বরাদ্দ দেন। এছাড়া নারী সংসদ সদস্য সুলতানা নাদিরা সম্প্রতি ফোরকানকে চিকিৎসা সহায়তায় অর্থ ও দোকান তৈরি করে দেন।

নিয়মিত ওষুধ সেবনের জন্য প্রতিদিন প্রায় ৫শ’ টাকা দরকার হয় তার। এই টাকা বিভিন্ন দানশীল মানুষদের সহায়তা নিয়ে জোগাড় করেন তিনি। সম্প্রতি দাতা সংস্থার সহায়তার আবেদনের জন্য একটি কাগজে স্বাক্ষরের জন্য চেয়ারম্যান নাসিরের মোবাইলে কল করেন ফোরকান। কিন্তু গোলাম নাসির টাকা দাবি করে ঘুরাতে থাকেন। নছোড়বান্দা ফোরকান হাল না ছেড়ে অন্য একটি নম্বর দিয়ে চেয়ার‌্যানকে কল করেন। এতে ক্ষিপ্ত হন চেয়ারম্যান গোলাম নাসির। তিনি মোবাইলেই ফোরকানকে ধমক দিতে থাকেন।

এক পর্যায়ে তিনি বলেন, ‘তুই আমারে বার বার টেলিফোন করো ক্যান? তোরে আমি স্বাক্ষর দেব না, পাইছোডা কি? আমারে চেন তুই! আমাদের কখনো কল করবি না। তোর একটা ঠ্যাঙ ভাঙা আরডাও ভাইঙ্গা দিমু, তুই আমারে মানুষই চেনোছ নাই। আর কোনোসময় কল করবি না। ’

কথোপকথনের সেই রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে চেয়ারম্যান গোলাম নাসিরের সঙ্গে যোগাযোগ করা হয়।

এসময় তিনি জানান, ওই রেকর্ড তার নয়। এটা বানানো ও ভুয়া। তাকে (ফোরকানকে) কেন হুমকি দেব! এরকম কোনো কথাই ফোরকানের সঙ্গে তার হয়নি।

এ বিষয়ে যোগাযোগ করা হলে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ বলেন, আমি ওই অডিও শুনিনি। তবে ভুক্তভোগী অভিযোগ করলে বিষয়টি দেখব।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।