ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘দেশকে অস্থিতিশীল করতে একটি চক্র লবিস্ট নিয়োগ করেছে’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
‘দেশকে অস্থিতিশীল করতে একটি চক্র লবিস্ট নিয়োগ করেছে’ শ ম রেজাউল করিম। ছবি: দেলোয়ার হোসেন বাদল

ঢাকা: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, সাম্প্রতিক সময়ে আমরা লক্ষ্য করেছি বাংলাদেশকে অস্থিতিশীল করার জন্য দেশে এবং দেশের বাইরে একটি চক্র টাকা ও লবিস্ট নিয়োগ করেছে। বাংলাদেশকে যেন কেউ সাহায্য না করে সেই চেষ্টা করে যাচ্ছে তারা, এগুলো করে লাভ হয়নি।

এই বাংলাদেশকে খামচে ধরার মতো সমোনি প্রবৃদ্ধি নিয়ে যারা যখনই আঘাত করেছে, তারা পরাজিত হয়েছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটার দিকে রাজধানীর নিউ ইস্কাটন বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস ২০২২ এর উদ্বোধন ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রেজাউল করিম বলেন, নিরাপদ খাদ্য গ্রহণ নিশ্চিত করার জন্য সততাকে অবলম্বন করি। যারা উৎপাদন প্রক্রিয়ায় আছেন তাদের বলবো মুনাফা একটু কম করেন। খারাপ খাদ্য সরবরাহ করে, মানুষকে মৃত্যুর মুখে পাঠিয়ে দেওয়ার মতো অনৈতিক ও পাপের কাজ দ্বিতীয় টি নেই। খাদ্য ব্যবসায়ীরা সাধারণ মানুষকে পঁচা, বিষাক্ত, মেয়াদোত্তীর্ণ ও ভেজাল মিশ্রিত খাদ্য খাওয়াবেন না।

মন্ত্রী বলেন, এক সময় আমরা খাদ্য সংকট দূর করতে চেয়েছি। এখন চাই নিরাপদ পুষ্টিসম্মত খাদ্য নিশ্চিত করতে। পরবর্তীতে যাব খাদ্যের গুণগত মানে। এক সময় সবাই বলত প্রতিনিয়ত ভাত খেতে হবে। এখন বিজ্ঞান বলছে, ভাত নয়, ভাতের চেয়ে পুষ্টিসমৃদ্ধ যেসব খাবারে রয়েছে, অথ্যাৎ মাছ ,মাংস ,দুধ, ডিম সবজি সেগুলো খেতে হবে। শরীরে আমিষ এবং প্রোটিনের চাহিদা মেটাতে হবে। শরীরে পরিপূর্ণ পুষ্টি ও আমিষ থাকলে আমার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে। করোনায় আক্রান্ত হলেও দুর্বল করে ফেলতে পারবে না।

অনুষ্ঠানে খাদ্য মন্ত্রণালয় সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ চেয়ারম্যান আব্দুল কাইয়ুম সরকার, প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
এমএমআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।