ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিসি ক্যামেরায় ফরিদপুরে নিরাপত্তা জোরদার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
সিসি ক্যামেরায় ফরিদপুরে নিরাপত্তা জোরদার

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী পৌর শহরে নিরাপত্তার চাদরে ঢেকে দিতে পৌর মেয়র সেলিম রেজা লিপনের উদ্যোগে ৩২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যার ফলে সুরক্ষিত হবে নাগরিকদের নিরাপত্তা।

নাগরিকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতে পৌর সদরের গুরুত্বপূর্ণ সড়ক ছাড়াও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, আবাসিক ভবনে এসব ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আসবে।

শহরের ওয়াপদা রাস্তার মোড়, চৌরাস্তার মোড়, উপজেলা পরিষদ, বিলাসী শপিং কমপ্লেক্স, সোনালী ব্যাংকের মোড়, জামে মসজিদ সড়ক, রাজ প্লাজার মোড়, তালতলা নতুন ব্রিজ, চাটাইপোট্টি, ডাকবাংলো মোড়, কৃষি ব্যাংকের মোড়, জর্জ একাডেমির সামনে এসব সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। প্রথম ধাপে মোট ৩২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে রেল স্টেশন, হাসপাতাল সড়ক, পুরোনো বাসস্টান্ড থেকে কাজী সিরাজুল ইসলাম মহিলা কলেজ পর্যন্ত সিসিটিভির সুবিধা বিস্তৃত হবে।

এ বিষয়ে পৌর মেয়র সেলিম রেজা লিপন বলেন, নাগরিকদের সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিতে কঠোর পুলিশিং নজরদারির জন্য ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করা হলো। শহরের ব্যাণিজিক এলাকা থেকে শুরু করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, আবাসিক এলাকা এমনকি শহরে প্রবেশের প্রত্যেকটি সড়কে স্থাপন করা হবে সিসি ক্যামেরা। আর এর মাধ্যমে সুরক্ষিত হবে নাগরিকদের নিরাপত্তা ব্যবস্থা।

তিনি আরো বলেন, শহর জুড়ে শতাধিক সিসি ক্যামেরা বসানো হবে যার মনিটরিং করবে বোয়ালমারী থানা পুলিশ। এতে করে শহরের অপরাধ প্রবণতা তুলনামূলকভাবে কমবে।

প্রথম ধাপের ক্যামেরা স্থাপনের সময় পৌর মেয়র সেলিম রেজা লিপন সরেজমিনে তদারকি করেন। এ সময় উপস্থিত ছিল প্যানেল মেয়র মো. মোমিন খান, কাউন্সিলার মিনহাজুর রহমান লিপন, কাউন্সিলার বিপ্লব আহমেদ, কাউন্সিলার সামাদ খান, কাউন্সিলার শেখ জমির আলীসহ পৌর কর্মকর্তা ও কর্মচারীরা। সিসি ক্যামেরা স্থাপনের কারিগরি সহায়তা দিচ্ছে বোয়ালমারী স্মার্ট সিকিউরিটি।  

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।