ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘মানবিক-সেবাধর্মী কাজে আত্মনিয়োগ করুন’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
‘মানবিক-সেবাধর্মী কাজে আত্মনিয়োগ করুন’

ঢাকা: নৈতিকতা ও মূল্যবোধকে প্রাধান্য দিয়ে মানবিক ও সেবাধর্মী কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।  

শুক্রবার (০৪ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর আগারগাঁওয়ের লায়ন্স টাওয়ারে লায়ন্স ক্লাব অব ঢাকা গ্রিন বে-এর অভিষেক ও চার্টার নাইট-২০২২ এ প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী ক্লাবের সদস্যদের এ আহ্বান জানান।

লায়ন্স ক্লাব অব ঢাকা গ্রিন বে-এর সভাপতি মোহাম্মদ শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাবের ভাইস এরিয়া লিডার ওয়াহিদুর রহমান আজাদ ও লেফটেন্যান্ট জেনারেল মোহা. হাবিবুর রহমান খান (অবসরপ্রাপ্ত)।  

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্লাবের প্রথম ভাইস ডিস্ট্রিক্ট গভর্নর অধ্যাপক ড. মোহাম্মদ সিরাজুল হক চৌধুরী ও দ্বিতীয় ভাইস ডিস্ট্রিক্ট গভর্নর ফারহানা নাজ।

অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, আমাদের সবাইকে মানবিক ও সেবাধর্মী মানসিকতা নিজের মধ্যে ধারণ করতে হবে। যে মানুষের মানবিকতা আছে তার সেবার মানসিকতা থাকবেই। মানুষকে সেবা দেওয়ার জন্য প্রয়োজনে আমাদের মানসিকতার পরিবর্তন করতে হবে।  

লায়ন্স ক্লাবের সদস্যদের উদ্দেশে মন্ত্রী বলেন, সেবাধর্মী মানসিকতা নিয়ে পরিশীলিত জীবনযাপন করতে হবে। বিনিয়োগ করতে হবে সন্তানে, যাতে সন্তান বিপথগামী না হয়ে মানবিক মানুষ হয়। পারিবারিক শিক্ষা সন্তানের আদর্শের ভিত্তি। আপনাদের আদর্শ সন্তানরাই হবে দেশের সম্পদ।

এ সময় শ ম রেজাউল করিম আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করতে হবে। সাম্প্রদায়িকতা, মৌলবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিতে হবে। যার যার ধর্ম সে পালন করবে। কোনো ধর্ম নিয়ে সমালোচনা করা যাবে না। মনে রাখতে হবে সব ধর্মের মৌলিক বিশ্বাসের জায়গায় একই।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২২
এমআইএইচ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।