ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সবার অংশগ্রহণে সমৃদ্ধ দেশ গঠন সম্ভব: স্পিকার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
সবার অংশগ্রহণে সমৃদ্ধ দেশ গঠন সম্ভব: স্পিকার

ঢাকা: জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার অংশগ্রহণের মাধ্যমেই সমৃদ্ধশালী দেশ গঠন সম্ভব বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শনিবার (৫ ফেব্রুয়ারি) মানিক মিয়া অ্যাভিনিউস্থ রাজধানী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বাংলাদেশ জাতীয় সংসদের সারস্বতোৎসব সমন্বয় পর্ষদ আয়োজিত ‘সারস্বতোৎসব’ এ প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা জানান।

সাম্প্রদায়িক সম্প্রতি অটুট রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রূপকল্প ২০৪১ ও ডেল্টাপ্ল্যান ২১০০ বাস্তবায়নের মধ্য দিয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সান্ধ্যকালীন আরতি অনুষ্ঠানে পংকজ দেবনাথ এমপির উপস্থাপনায় মনোরঞ্জন শীল গোপাল এমপি, নারায়ণ চন্দ্র চন্দ এমপি ও জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম বক্তব্য রাখেন।

এ সময় স্পিকার বলেন, বিশ্ব প্রতিযোগিতায় টিকে থাকতে জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানে একযোগে কাজ করতে হবে। বিদ্যাচর্চার মাধ্যমে প্রকৃত জ্ঞান আহরণ করে ব্যক্তিগত ও জাতিগত উৎকর্ষ সাধন করার প্রতি সবাইকে আহ্বান জানান তিনি।  

তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির যে মেলবন্ধন আমরা বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে দেখতে পাই, সেটা অটুট রাখতে হবে এবং বঙ্গবন্ধু ৭২-এর সংবিধানে যে অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা বলেছেন সে লক্ষ্যে কাজ করে যেতে হবে।  

সারস্বতোৎসব উপলক্ষে সান্ধ্যকালীন আরতির পরে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২২
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।