ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

খুবির সামনে দুর্ঘটনা এড়াতে গতিরোধক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
খুবির সামনে দুর্ঘটনা এড়াতে গতিরোধক

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের দু’পাশে দুর্ঘটনা এড়াতে দুটি গতিরোধক (স্পিডব্রেকার) নির্মাণ করা হয়েছে। গতিরোধকের সামনে সতর্কতামূলক জেব্রাক্রসিংও দেওয়া হয়েছে।

রোববার (৬ ফেব্রুয়ারি) ও সোমবার (৭ ফেব্রুয়ারি) সড়ক ও জনপথ বিভাগ এ কাজটি সম্পন্ন করে। এ বিষয়ে গত ২ ফেব্রুয়ারি সড়ক ও জনপথ বিভাগ, খুলনার নির্বাহী প্রকৌশলী বরাবর একটি চিঠি প্রেরণ করে খুলনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যার পরিপ্রেক্ষিতে দুর্ঘটনার আশঙ্কার বিষয়টি উপলব্ধি করে দ্রুত গতিরোধক বসায় সওজ।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগ, খুলনার নির্বাহী প্রকৌশলী মো. আনিসুজ্জামান মাসুদ বলেন, গতিরোধকের পাশাপাশি শীঘ্রই গতিসীমা নির্দেশক সাইনবোর্ডও স্থাপন করা হবে। তাছাড়া ওভারব্রিজ নির্মাণের জন্য ডিজাইন চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

এদিকে দুর্ঘটনা এড়াতে দ্রুত খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনে গতিরোধক (স্পিডব্রেকার) স্থাপন করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সড়ক ও জনপথ বিভাগকে ধন্যবাদ জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
এমআরএম/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।