ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বালতিতে বসে দিন কাটানো প্রতিবন্ধী রাফাত পেল হুইল চেয়ার

শাহিদুল ইসলাম সবুজ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
বালতিতে বসে দিন কাটানো প্রতিবন্ধী রাফাত পেল হুইল চেয়ার

জয়পুরহাট: জয়পুরহাট সদর উপজেলার কোমরগ্রামের দরিদ্র পরিবারে বেড়ে ওঠা ৯ বছরের প্রতিবন্ধী শিশু রাফাত একটি হুইল চেয়ারের অভাবে এতোদিন ধরে প্লাস্টিকের চেয়ারে বসে দিন কাটাতো। বিষয়টি নিয়ে গত ৩১ জানুয়ারি দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কমে ‘হুইল চেয়ারের অভাবে বালতিতে বসে দিন কাটায় রাফাত’ শিরোনামে একটি সংবাদ প্রচার করে।

আর এই সংবাদটি নজরে এলে কাতার প্রবাসী বাংলাদেশের ফেনীর দাগনভূঁঞা উপজেলার বাসিন্দা মোহাম্মদ মাহফুজুর রহমান বাংলানিউজের হেড অফিস মারফত জয়পুরহাট ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্টকে ফোন দেন। পরে তিনি তার ছোট ভাইয়ের মাধ্যমে রাফাতের জন্য একটি হুইল চেয়ার পাঠালে সেটি বুধবার (০৯ ফেব্রুয়ারি) দুপুরে বানিয়াপাড়া এলাকায় এক অনুষ্ঠানের মাধ্যমে ওই শিশুটিকে হুইল চেয়ার দেন।

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন-জয়পুরহাট জেলা শাখার সভাপতি মো. নূর-ই-আলম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ক্ষেতলাল পৌর আওয়ামী লীগের সভাপতি মো. দুলাল মিয়া সরদার।

এ সময় হুইল চেয়ার পাওয়া রাফাতের মা কবরী বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, অভাব অনটনের এই সংসারে আমার স্বামী মজনু মিয়া যখন যে কাজ পায়, সে কাজ করেই কোনোমতে পেট চালায়। অভাবের এই সংসারে প্রতিবন্ধী ছেলেকে নিয়ে দুঃশ্চিন্তায় দিন কাটাচ্ছিলাম। একটি হুইল চেয়ারের অভাবে ছেলেকে প্লাস্টিকের বালতিতে বসিয়ে রেখে সংসারের কাজ কাম করতাম। হঠাৎ করেই একদিন বাংলানিউজের সাংবাদিক শাহিদুল ইসলাম সবুজ ভাই আমার ছেলেকে নিয়ে একটি সংবাদ করায় কাতার প্রবাসী এক ভাই এই চেয়ারটি আমার ছেলেকে উপহার দিলেন। আমি কৃতজ্ঞতা জানাই বাংলানিউজ এবং মাহফুজ ভাইয়ের প্রতি।

অনুষ্ঠানে রাফাতকে হুইল চেয়ার এবং নগদ অর্থ দেওয়ার পাশাপাশি বিভিন্ন এলাকা থেকে আগত ৫০ জন অসহায়-দুস্থ নারী পুরুষকে একটি করে কম্বল, বিনামূল্যে ওষুধ এবং শুকনো খাবার দেওয়া হয়।

এ সময় বক্তব্য দেন বম্বু ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল আউয়াল বাবু, ইউপি সদস্য ইয়াকুব আলী, পলি খাতুন, লাল সবুজ প্রতিবন্ধী কল্যাণ সংস্থার সভাপতি জাকারিয়া মণ্ডল শিমুল, ক্ষেতলাল মানবিক প্রতিবন্ধী কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা পরিচালক ফেরদৌসী রানা চৌধুরী, আওয়ামী লীগ নেতা আব্দুল ওহাব ও ছাত্রলীগ নেতা জাহিদ কায়ছার রতন।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলানিউজ একটি মানবিক সংবাদ প্রচার করে। আর সেই মানবিক সংবাদে সাড়া দিয়ে কাতার প্রবাসী এক ভাই দরিদ্র পরিবারের এই শিশুর পাশে দাঁড়িয়ে সত্যিই মানবতার উদাহরণ দেখিয়েছেন। আমরা বাংলানিউজ এবং সেই প্রবাসী ভাইয়ের জন্য সফলতা কামনা করছি।

উল্লেখ্য, রাফাতকে নিয়ে বাংলানিউজে সংবাদ প্রকাশ হওয়ার পর ইতোমধ্যেই জেলা ও সমাজসেবা অফিসার এবং স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু সরকারের প্রতিবন্ধী ভাতার কার্ড করে দেওয়ার আশ্বাস দিয়েছেন।   

>>> হুইল চেয়ারের অভাবে বালতিতে বসে দিন কাটায় রাফাত

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।