ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাস্তা সংস্কারের অভাবে চলাচলে দুর্ভোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
রাস্তা সংস্কারের অভাবে চলাচলে দুর্ভোগ রাস্তার ইট উঠে যাওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের

বরিশাল: বরিশালের আগৈলঝাড়ায় একটি রাস্তা দীর্ঘদিনেও সংস্কার না হওয়ায় চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীকে। বিশেষ করে বর্ষাকালে তাদের দুর্ভোগ চরমে পেঁছায়।

স্থানীয়রা জানিয়েছেন বারবার সংস্কারের দাবি তোলা হলেও এ পর্যন্ত এগিয়ে আসেননি কেউ। যদিও স্থানীয় জনপ্রতিনিধিরা বলছেন দ্রুত জনগুরুত্বপূর্ণ রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেওয়া হবে।

জানা গেছে, আগৈলঝাড়া উপজেলার রত্নপুর ইউনিয়নের ঐচারমাঠ বাজার থেকে পশ্চিম মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত সড়কটি শিক্ষার্থী, ঐচারমাঠ বাজারের ব্যবসায়ীসহ এলাকাবাসীর কাছে খুবই গুরুত্বপূর্ণ। রাস্তাটির বেশ কিছু অংশ ভেঙে যাওয়ায় চলাচলের অনুপোযোগী হয়ে গেছে। ফলে ওই রাস্তা দিয়ে চলাচল করতে যেয়ে প্রায়ই দুঘর্টনার শিকার হচ্ছেন যাত্রীরা।

স্থানীয়রা জানান, তারা এলজিইডি বিভাগে বারবার সংস্কারের দাবি জানিয়েও কোনো সাড়া পাননি।

পশ্চিম মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মালতী রানী মিস্ত্রি জানান, তাদের বিদ্যালয়টি ১৯৪০ সালে স্থাপিত হলেও আসার জন্য একটি পাকা রাস্তা ছিল না। গত ৬ বছর আগে রত্নপুর ইউনিয়ন পরিষদের মাধ্যমে ইটের সলিং করে রাস্তাটি নির্মাণ করা হয়। কিন্তু বর্তমানে রাস্তার বেশির ভাগ স্থানেই ইট না থাকায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। যার কারণে বিদ্যালয়ে আসা শিক্ষক-শিক্ষার্থীদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

রাস্তাটি দিয়ে চলাচলকারী ঐচারমাঠ বাজারের ব্যবসায়ী অসিম হালদার, রাজু বালা, অনিল হালদার জানান, এটি নির্মাণের সময় নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছিল। ফলে কিছুদিন পরই তৈরি হয়েছে অসংখ্য ছোট বড় গর্ত। রাস্তাটি বর্তমানে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে অতিদ্রুত সংস্কারের প্রয়োজন।

স্থানীয় মঞ্জু রানী তালুকদার জানান, রাস্তায় অনেক খানাখন্দ থাকায় প্রতিদিনই ছোট-বড় দুঘর্টনা ঘটছে। এ রাস্তায় চলাচল করতে গিয়ে সুস্থ-সবল মানুষেরও নাভিশ্বাস ওঠে যায়।

স্থানীয় ইউপি সদস্য অমল চন্দ্র হালদারও রাস্তাটি চলাচলে মানুষের দুর্ভোগের কথা স্বীকার করেন। সেই সঙ্গে রাস্তাটি সংস্কারে চেরম্যানের মাধ্যমে উদ্যোগ নেওয়ার কথাও জানান তিনি।

এদিকে রত্নপুর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদার শিক্ষার্থীসহ এলাকাবাসীদের চলাচলে রাস্তাটি শিগগিরই সংস্কারের উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছেন।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকার বলেন, রাস্তাটি ইউনিয়ন পরিষদের তৈরি করা। তারপরও আমাদের কাছে আবেদন করলে রাস্তাটি সংস্কার করার জন্য সরেজমিন গিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ১১ ফেব্রুয়ারি, ২০২২
এমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।