ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মান্দায় তুলার কারখানায় আগুন, ক্ষতি ২০ লাখ টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
মান্দায় তুলার কারখানায় আগুন, ক্ষতি ২০ লাখ টাকা

নওগাঁ: নওগাঁর মান্দা উপজেলার প্রাসাদপুরে দুটি তুলার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন কারখানা দুটির মালিক।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে আগুনের সূত্রপাত হয়।  খবর পেয়ে মান্দা ও নওগাঁ ফায়ার সার্ভিসের ২টি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। আগুনে ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন কারখানা দুটির মালিক। কারখানাটি স্থানীয় প্রসাদপুর এলাকার ইনডেক্স কলেজের পেছনে অবস্থিত।  

কারখানা দুটির মালিক উপজেলার ছোট বেলালদহ গ্রামের সৌদি প্রবাসী আয়নাল হকের স্ত্রী মোর্শেদা খাতুন এবং বড়পই গ্রামের মোবারক হোসেনের স্ত্রী নুরুন্নাহার বিবি জানান, রাত ১০টার দিকে আমরা নিজ বাড়িতে খাবার খেয়ে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিলাম। এর পর রাত সাড়ে ১১টার দিকে আগুন লাগার খবর পেয়ে আশপাশের লোকজন ঘটনাস্থলে ছুটে গিয়ে ফায়ার সার্ভিসের লোকজনকে সংবাদ দেন। ততক্ষণে কারখানার সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। তবে কিভাবে আগুন লেগেছে তা বলতে পারছি না। দুটি কারখানা মিলে আমাদের প্রায় ২০ লাখ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মান্দা ফায়ার সার্ভিসের স্টেশন লিডার শফিউর রহমান বলেন, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে আগুনে দুটি কারখানা সব মালামাল পুড়ে গেছে। কি কারণে আগুন লেগেছে এবং কত টাকার ক্ষতি হয়েছে তা তদন্তের পর জানা যাবে। তবে কারখানা দুটির মালিকরা দাবি করছেন প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) শাহিনুর রহমান তুলার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা নিশ্চিত করে বলেন, দুটি তুলার কারাখানায় আগুন লাগার খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছিল। যদি কারখানার মালিকরা থানায় অভিযোগ করে তাহলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।